শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৭:৩২ বিকাল
আপডেট : ২৩ জুন, ২০২৪, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে ইবি প্রেসক্লাবের মানববন্ধন

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার হাসিবুর রহমান রিজুর ওপর নৃশংস সন্ত্রাসী হামলা ও তার ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইবি থানা প্রেসক্লাব।

রোববার (২৩ জুন) ইবি থানা প্রেসক্লাবের আয়োজনে বেলা সাড়ে ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ইবি থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ'র সভাপতিত্বে বিভিন্ন সংগঠনের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুন্নবী বাবু, সাপ্তাহিক পথিকৃৎ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শাহরিয়ার ইমন রুবেল, নেক্সাস টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি মেজবা উদ্দিন পলাশ, ইবি থানা প্রেস ক্লাবের সাংস্কৃতিক ও ক্রিয়া বিষয়ক সম্পাদক জুয়েল রানা প্রমুখ। 

প্রশাসনের কাছে আসামিদের গ্রেপ্তারের জোর দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর এমন বর্বোরচিত সন্ত্রাসী হামলায় যারা জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এ সময় সাংবাদিকদের সুরক্ষায় প্রশাসনকে এগিয়ে আসার আহ্বান জানান সাংবাদিক নেতৃবৃন্দরা।

হাসিবুর রহমান রিজু (৪৫) হাটশ হরিপুর গ্রামের আমজাদ মালিথার ছেলে। তিনি কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও স্থানীয় দৈনিক সত্য খবর পত্রিকার সম্পাদক। এছাড়াও হাসিবুর রহমান রিজু ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি। 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে হাটশ-হরিপুর ইউনিয়নের শালদহ এলাকার স্থানীয় প্রভাবশালী শিপন কটূক্তি করলে এই নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ এবং পূর্ব বিরোধের জেরে হাসিবুর রহমান রিজুর ওপর এ হামলা চালানো হয়। স্থানীয় একটি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হাসিবুর রহমান রিজু সভাপতি প্রার্থী হন।

বুধবার (১৯ জুন)বিকেলে ওই নির্বাচনের মিটিংয়ে অংশ নেওয়ার জন্য হরিপুর বাজার এলাকায় মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। পথে প্রভাবশালী শিপন, মুরাদ ও রাজনের নেতৃত্বে কয়েকজন রিজুর শরীরের বিভিন্ন স্থানে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। 

পরে বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় আহত সাংবাদিক হাসিবুর রহমান রিজুর স্ত্রী টপি বিশ্বাস কুষ্টিয়া মডেল থানায় বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামায় ২৫ থেকে ৩০ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়