শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ৩০ মে, ২০২২, ০৮:০৮ রাত
আপডেট : ৩০ মে, ২০২২, ০৮:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশি ‘বিস্ময় বালক’ রুশো (ভিডিও)

নিউজ ডেস্ক: বিজ্ঞান চর্চা আর গণিতের সমস্যা সমাধান করে দেশ বিদেশে সুনাম অর্জন করেছে রাজধানীর মনিপুর স্কুলের নবম শ্রেণির এক শিক্ষার্থী। 

এই বয়সেই হার্ভার্ড, এডিনবার্গসহ পৃথিবীর বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ৫০টিরও বেশি গণিত, ক্যালকুলাস, ফিজিক্স, কেমিস্ট্রি বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স করেছে। অর্জন করেছে গুগল-আইটি অলিমপিয়াড চ্যাম্পিয়ন পদক ও ভারতের জ্যোতির্বিদ্যার সর্বোচ্চ আসর আইওএসএ এর স্বর্ণপদক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়