শিরোনাম

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২২, ০৮:৪৭ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২২, ০৮:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডিসি ও এসপিদের সঙ্গে ইসির বৈঠক

নির্বাচনে মাঠের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চায় কমিশন: ইসি

নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিব খান

এম এম লিংকন: সারা দেশের জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে ৮ অক্টোবর (শনিবার) বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)। আগামী জাতীয় সংসদ নির্বাচন ছাড়াও সামনে জেলা পরিষদ এবং সিটি কর্পোরেশান নির্বাচন আছে, তাই সার্বিক পরিস্থিতি সম্পর্কে কমিশন মাঠের রিপোর্ট জানতে এই বৈঠকের আয়োজন করেছে বলে আমাদেরসময়. কমকে জানিয়েছেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিব খান।  

নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিব খান বলেন, সকল প্রকার নির্বাচন পরিচালনায় জেলা ও পুলিশ  প্রশাসনের সংশ্লিষ্টতা ও সম্পৃক্ততা  রয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন ছাড়াও সামনে জেলা পরিষদ এবং সিটি কর্পোরেশান নির্বাচন আছে, তাই সার্বিক পরিস্থিতি সম্পর্কে কমিশন মাঠের রিপোর্ট বুঝতে চায়।

জেলা পর্যায়ে যারা দায়িত্ব পালন করছেন তাদের চ্যালেঞ্জগুলো জানতে চায়। একারনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সহ সকল প্রকার নির্বাচন দক্ষতার সাথে সম্মিলিতভাবে সকল দলের অংশগ্রহনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করার লক্ষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে মতবিনিময়, সমন্নয় সাধন ও নির্বাচন সংশ্লিষ্ট বিষয় নিয়ে দিক নির্দেশনা প্রদান করাই হবে এই আলোচনার উদ্দেশ্য। 

তিনি বলেন, এছাড়াও নির্বাচন পরিচালনা করতে যেসব চ্যালেঞ্জ রয়েছে সেগুলো উত্তরনের পথ বের করতে মতবিনিময় করবে কমিশন। আমি মনে করি শেষ সময়ে তড়ঘড়ি করে অনেক সমস্যার সমাধান করা কষ্টসাধ্য হয়ে পড়ে। আমরা চাই নির্বাচনে সবাইকে সমান সুযোগ দিতে এবং আস্থার পরিবেশ তৈরি করতে। তাই আমরা যদি সংসদ নির্বাচনকে কেন্দ্র করে একটু আগে থেকে সব স্তরে কাজ শুরু করি এবং নজরদারি রাখতে পারি তাহলে নির্বাচন পরিচালনায় সাফল্য নিশ্চিত ইনশা-আল্লাহ।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১২ অক্টোবর গাইবান্ধা-৫ উপ-নির্বাচন, ১৭ অক্টোবর ৬২ টি জেলা পরিষদ নির্বাচন ও ৫ নভেম্বর ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচন এবং ২ নভেম্বর স্থানীয় সরকারের রয়েছে বেশ কিছু নির্বাচন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়