শিরোনাম
◈ যাত্রবাড়ীর সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মৃত্যু ◈ নির্ধারিত সময়ে হল ছাড়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ দিলেন ঢাবি ভিসি ◈ ঢাবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক; রাতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ ◈ যাত্রাবাড়িতে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ, টোল প্লাজায় আগুন ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাতে আবার পুলিশ–শিক্ষার্থী সংঘর্ষ ◈ কোটা আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন ◈ বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ আগামীকাল সারাদেশে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন' ◈ শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা করলেন রাবি উপাচার্য ◈ সহিংসতার সঙ্গে কোটা আন্দোলনকারীদের সম্পর্ক নেই, সন্ত্রাসীরা সুযোগ নিয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৩:৪০ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৩:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাড্ডায় ৫ হাজার সিমসহ ভিওআইপি ব্যবসায়ী গ্রেপ্তার

মুযনিবীন নাইম: [২] রাজধানীর বাড্ডা থেকে অবৈধ মোবাইল সিম ও ভিওআইপি সরঞ্জামসহ মো. রাজুকে (৩৬) গ্রেপ্তার করেছে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) ও র‌্যাব।

[৩] তার কাছ থেকে উদ্ধার করা হয় ৩০টি ভিওআইপি সিম বক্স, পাঁচ হাজার ৫০টি সিম, ছয়টি পেনড্রাইভ, ছয়টি মোবাইল, পাঁচটি ল্যাপটপ, একটি ফেক্সিলোড সিম বক্স ও বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম।

[৪] বুধবার রাতে র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ এবং মিডিয়া) মো. মাহফুজুর রহমান এ তথ্য জানান।

[৫] তিনি বলেন, রাজু ভিওআইপি ব্যবসা চক্রের সক্রিয় সদস্য। তারা প্রচলিত সফটওয়ার ভিত্তিক সিস্টেম ব্যবহারের মাধ্যমে টেলিযোগাযোগ স্থাপন করতেন। এরপর অবৈধভাবে আন্তর্জাতিক কল রাউট করতো এবং অবৈধ ভিওআইপি সরঞ্জামের মাধ্যমে টেলিযোগাযোগ সেবা প্রদানের ক্ষেত্রে রাজস্ব ফাঁকি দিয়ে যান্ত্রিক, ভার্চুয়াল এবং সফটওয়্যার ভিত্তিক কৌশল অবলম্বন করে অবৈধভাবে দেশের অভ্যন্তরে সার্ভার স্থাপন করে মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশেও কলিং কার্ড, পেমেন্ট ও রিচার্জ সেবা প্রদান করতো।

[৬] তাদের ব্যবহৃত সিস্টেমে বিদেশ থেকে প্রতিদিন প্রায় লক্ষাধিক মিনিট কল বাংলাদেশে আসে। যার মাধ্যমে গ্রেফতার রাজু প্রতিদিন প্রায় লক্ষাধিক টাকা উপার্জন করতেন।

[৭] তিনি আরও বলেন, গ্রেপ্তার রাজু দেশের বাইরে থেকে অবৈধ ভিওআইপি ব্যবসার অর্থ হুন্ডির মাধ্যমে দেশে এনে নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিতেন।

[৮] এএসসি মাহফুজুর রহমান জানান, রাজু ২০১০ সালে দুবাই থেকে বাংলাদেশে চলে আসেন। পরবর্তীতে তিনি দেশে এসে কম সময়ে অধিক মুনাফা লাভের আশায় ভিওআইপি ব্যবসা শুরু করেন। সম্পাদনা: কামরুজ্জামান

এমএন/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়