শিরোনাম

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২, ০২:৫২ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ১১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেসির জন্যই আর্জেন্টিনা দলকে পছন্দ করি : মেহজাবীন

মেহজাবীন চৌধুরী

ডেস্ক রিপোর্ট : সোনায় মোড়ানো ক্যারিয়ারে বিশ্বকাপ জিততে না পারা না আক্ষেপ হয়ে যায় লিওনেল মেসির! কাতার বিশ্বকাপে মেসিকে নিয়ে যেমন আশা আছে, তেমন আছে অনিশ্চয়তাও। মেসি পারলে তো হলেই। না পারলে ক্যারিয়ার শেষ হবে অপূর্ণতা নিয়ে। বাংলাদেশের টিভি নাটকের জনপ্রিয় মুখ মেহজাবীন চৌধুরী তাই খুব করে মেসির সাফল্য চাইছেন।

বিশ্বকাপ নিয়ে রোববার আলাপচারিতায় মেহজাবীন বলেন, শুধু মাত্র মেসির জন্য আর্জেন্টিনার প্রতি দুর্বলতার কাজ করে তার মনে।

স্পোর্টস খুব বেশি ফলো করা হয়না বলে জানালেন মেহবাজীন। তবে ফুটবল বিশ্বকাপ এলে কি আর দূরে থাকা যায়! পরিবার নিয়ে তাই খেলা দেখছেন মেহজাবীনও, ‘আমরা সবাই মিলে দেখা দেখছি।

বাসায় একেকজন একক দল সাপোর্ট করে। একেকজনকে পছন্দ করে। এগুলো বেশ ভালো লাগে আমার।’

‘আমি সেভাবে কোনো দলের পক্ষে নেই’- বলতে বলতে মেসির প্রসঙ্গে চলে যান মেহজাবীন। এ সময় পিএসজি তারকার প্রতি তার ভালোলাগাটা ফুটে উঠল বেশ ভালোভাবেই।

মেহবাজীন বলেন, ‘মেসির হয়তো এটা শেষ বিশ্বকাপ। সে ব্যক্তিগত পর্যায়ে যতটুকু এগিয়েছে, যদি তার এই অর্জন পুরো দলকে নিয়ে না হয়, যদি সে থাকা অবস্থায় তার দেশ বিশ্বকাপ না জেতে, তাহলে এটা সব সময়ের জন্য তার (মেসির) আক্ষেপের জায়গা থেকে যাবে।’

যোগ করেন, ‘সেই জায়গা থেকে বলব, মেসির কারণে হয়তো বা মনের কোনো জায়গায় আর্জেন্টিনার প্রতি টানটা বেশি আমার।’

ফেভারিট হিসেবে বিশ্বকাপে পা রাখলেও মেসিদের কাতার বিশ্বকাপ শুরু হয়েছিল সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে। তবে গত রাতে মেক্সিকোকে হারিয়ে কক্ষপথে ফিরেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

মেহজাবীনের বন্ধু মহলে এই ম্যাচ নিয়ে ছিল উন্মাদনা, ‘খুব ভালো লেগেছে (আর্জেন্টিনা জিতেছে)। আমার বন্ধু-বান্ধবদের মধ্যে প্রেডিকশন করা হয়েছিল ফল ২-০ হবে। সেটাই যখন সত্যি হয়েছে, তখন ভালো লাগাটা বেড়ে গেছে আরও।’

বিশ্বকাপ নিয়ে মানুষের উন্মাদনা বেশ উপভোগ করেন মেহজাবীন। তবে এই উন্মাদনা যখন মাত্রা ছাড়ায় তখন সেটা পীড়া দেয় তাকে। ভক্তদের উদ্দেশ্যে তাই মেহজাবীনের বার্তা, বিষয়টি যেন পাগলামির পর্যায়ে না যায়।

‘অন্য দেশরা খেলছে, আমাদের এখানে সবার আয়োজন এবং উত্তেজনা দেখে ভালো লাগছে। তবে আমাদের তো আসলে সভ্য জাতি হিসেবে এবং মানবিক হিসেবেই সবাই চেনে। মাঝে মধ্যেই খেলাটাকে কেউ কেউ এতো সিরিয়াসলি নিয়ে নেয়, অনেক ধরনের দুর্ঘটনার দিকে ব্যাপারটা গড়িয়ে যায়।

বেশ কয়েকটা নিউজে যেমন দেখলাম, মারামারি বা ব্যক্তিগতভাবে আক্রমণের ঘটনা। এটা আসলে উচিত নয়। আমাদের সভ্যতা এবং মানবিক জায়গাটা ধরে রাখা উচিত।’- বলেন মেহজাবীন।

এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়