শিরোনাম
◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো

প্রকাশিত : ০৩ জুন, ২০২৩, ০৬:০২ বিকাল
আপডেট : ০৩ জুন, ২০২৩, ০৬:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গত ১৪ বছরে চাঁপাইনবাবগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে: পলক

মো. আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দায়িত্ব গ্রহণের পর চাঁপাইনবাবগঞ্জে ব্যাপক উন্নয়ন করেছেন। একটা আধুনিক শহর হওয়ার জন্য যা যা প্রয়োজন সব কিছু তিনি করে দিয়েছেন। গত ১৪ বছরে প্রধানমন্ত্রী যে উন্নয়ন উপহার দিয়েছেন, আমি বিশ্বাস করি বিগত ১০০ বছরেও কোন সরকার উন্নয়ন করতে পারেনি।

শনিবার (৩ জুন) চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, রাজশাহী থেকে সড়ক পথে মাত্র ৪০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জে আসা যায়। তাই উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর পাশে থাকতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কাজকে এগিয়ে নিতে হবে। পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ডকে জনগনের মাঝে ছড়িয়ে দিতে দলীয় নেতাকর্মীদের কাজ করতে হবে। 

পরে প্রতিমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের টাউন ক্লারে আম মেলা ও উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধন করেন। 

এ সময় তিনি বলেন, ২০০৪ সালে বিদ্যুতের দাবিতে আন্দোলন করা চাঁপাইনবাবগঞ্জে কানসাটে ১৯ জন মানুষকে হত্যা করা হয়েছে। একটি সরকার বিদ্যুতের দাবি করলে গুলি করে মেরে ফেলে। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে দিনরাত পরিশ্রম করে।

উদ্যোক্তা সম্মেলনে প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশকে স্বল্প আয়ের রাষ্ট্র থেকে মধ্যম আয়ের প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার সততা, নিষ্টা ও দুরদর্শিতার কারণেই তা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় এসে যে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা সম্পূর্ণ পূরণ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্যোক্তা সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আব্দুল ওদুদ। এ সময় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ উদ্যোক্তরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপি আয়োজিত আম মেলা ও উদ্যোক্তা সম্মেলনে রাজশাহী বিভাগের বিভিন্ন এলাকার ২৬ জন উদ্যোক্তার স্টল স্থান পেয়েছে।

পরে প্রতিমন্ত্রী চাঁপাইনাববগঞ্জ পৌর এলাকার রাজারামপুরে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের প্রস্তাবিত যায়গা পরিদর্শন ও সদর উপজেলা পরিষদ চত্বরে জয় সেট সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়