শিরোনাম
◈ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদের তদন্ত করবে দুদক ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা ২৯ জুলাই ◈ ৭ অক্টোবর হামাসের হামলার দায় নিয়ে ইসরায়েলি সেনা গোয়েন্দা প্রধানের পদত্যাগ ◈ প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে রোহিঙ্গা ফেরাতে সহযোগিতা চাওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী ◈ বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা ◈ আরও ৭২ ঘণ্টার  ‘হিট অ্যালার্ট’ জারি ◈ যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস ◈ অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন ◈ গরমের সঙ্গে পাল্লা দিয়ে রেকর্ড গড়েছে ডাবের দাম

প্রকাশিত : ০২ এপ্রিল, ২০২৪, ০৭:৩২ বিকাল
আপডেট : ০২ এপ্রিল, ২০২৪, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাভারে তেলবাহী লরি উল্টে ৫ গাড়িতে আগুনের ঘটনায় নিহত ২

এম এ হালিম, সাভার: [২] সাভারের জোরপুল এলাকায় ঢাকা আরিচা মহাসড়কে তেলবাহী লরি উল্টে ওই লরিতে লাগা আগুনে আরো ৪ টি গাড়ি পুড়ে গেছে। আগুনে ঘটনাস্থলে পুড়ে ১জন ও পরে ঢাকা মেডিক্যাল হাসপাতালে ১ জন মারা গেছেন। এছাড়া বাকি দগ্ধদেরকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। 

[৩] আজ ভোর সাড়ে ৫ টার দিকে এঘটনা ঘটে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুনে নির্বাপন করেন। এসময় মহসড়কের উভয় পাশে প্রায় ৩ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। 

[৪] সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানার পুলিশ জানায়, আজ মঙ্গলবার ভোরে তেলবাহী লরি ঢাকার দিক থেকে সাভারের দিকে যাচ্ছিল। লরিটি ভোর সাড়ে ৫ টার দিকে সাভারের জোরপুল এলাকায় পৌঁছালে ওই এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ইউটার্ন বানানোর লক্ষে সড়কের উপর রাখা বোল্ডারের সঙ্গে ধাক্কা খায়। এতে নিয়ন্ত্রণ হাড়িয়ে সড়কে উল্টে যায় লরি। উল্টে যাওয়ার পরপরই সড়কের সঙ্গে ঘর্ষণের ফলে তেলবাহী লরিতে আগুনে লেগে যায়। 
[৫] লরির আগুন একই মূখী একটি ক্যাভার্ড ভ্যান, দুটি ট্রাক ও একটি প্রাইভেট কারেও ধরে যায়। আগুনে ঘটনাস্থলে একজন দগ্ধ হয়ে মারা যান। এছাড়া আরো ৭ জন দগ্ধ হন। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান। আহত দগ্ধ ব্যক্তিদের চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠিয়ে দেন তাঁরা। 

[৬] প্রত্যক্ষদর্শী মো. ইকবাল বলেন, তিনটি গাড়ি প্রায় পাশাপাশি একসঙ্গে যাচ্ছিল। তেলের গাড়ি ছিলো সবার ডান দিকে, মাঝখানে প্রাইভেটকার এবং বাম পাশে ছিলো একটি তরমুজবাহী ট্রাক। তেলের গাড়ী ধাক্কা খেয়ে উল্টে গেলে ট্রাক ও প্রাইভেটকারসহ অন্য গাড়ি আটকে যায়। তেলের গাড়িতে আগুন লাগলে ওই আগুন অন্য গাড়িতেও লাগে। 

[৭] সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক দায়িত্ব) মো. বাবুল আক্তার  বলেন, নিহত ও আহতদের পরিচয় জানার চেষ্টা চলছে। প্রাথমিকভাবে কে কোন গাড়িতে ছিলেন সেটিও নিশ্চত হওয়া সম্ভব হয়নি। স্থানীয়রা আগুন লাগার পরপরই উদ্ধার করে তাদের সড়কে পাশে নিয়ে গিয়েছিলেন। তবে আগুনে দগ্ধ মৃতদেহটি সিমেন্ট বুঝাই ট্রাকের পাশে পড়ে ছিলো। ধারণা করা হচ্ছে মরদেহটি ওই ট্রাকের কারো হবে। এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন। এঘটনার পর মহাসড়কে যানজট নিরসনে কাজ করছে পুলিশ।    

[৮] সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জেষ্ঠ্য স্টেশন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ভোর ৫ টা ৩৮ মিনিটের দিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুনে দগ্ধ একজনের মৃতদেহসহ দগ্ধ আরো ৩ জনকে উদ্ধার করা হয়। পরে আহত দগ্ধ ওই তিনজনকে প্রথমে সাভার উপেজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয় তবে তাঁদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আমাদের অ্যাম্বুলেন্সে করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। ঘটনাস্থলের আশপাশে পানির উৎস  না থাকায় আগুন নির্বাপণে বেশ বেগ পেতে হয়েছে। এরপরও ৬টি ইউনিটের মাধ্যমে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুণ নির্বাপণ করা হয়।

[৯] প্রত্যক্ষদর্শী এবং সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানা পুলিশের সহযোগিতায় আগুনে দগ্ধ ৯ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে বলে জানিয়েছেন আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম। তিনি জানান, আগুনে দগ্ধ ৯ জনকে আনা হয়েছে। এরমধ্যে নজরুল ইসলামকে (৪৫) মৃত অবস্থায় আনা হয়েছে। তাঁর শরীরের শতভাগ পুড়ে গেছে। এছাড়া আগুনে দগ্ধ মিলন মোল্লার (২২) শরীরের ৪৫ শতাংশ, মিমের (১০) শরীরের ২০ শতাংশ, আল-আমিন (৩৫) শরীরের ১০ শতাংশ, নিরঞ্জনের (৪৫) শরীরের ৮ শতাংশ, হেলালের (৩০) শরীরের শতভাগ, আব্দুস সালামের (৩৫) শরীরের ৫ শতাংশ, সাকিবের (২৪) শরীরের শতভাগ ও আল আমিনের (২২) শরীরের ১৫ শতাংশ পুড়ে গেছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়