শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৫১ বিকাল
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রতি কলড্রপে ৩০ সেকেন্ড ফেরত পাবে গ্রাহক

কলড্রপ

ওয়ালি উল্লাহ: কোনো গ্রাহক কলড্রপে ক্ষতিগ্রস্ত হলে এখন থেকে ক্ষতিপূরণ পাবেন তিনগুণ। একই অপারেটরে কল করার (অননেট) ক্ষেত্রে ১০ সেকেন্ডের মধ্যে কলড্রপ হলে গ্রাহক মিনিট হিসাবে ৩০ সেকেন্ড ফেরত পাবেন। ১ অক্টোবর থেকে এ নিয়ম চালু হচ্ছে।  

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আয়োজিত মোবাইল ফোনে কলড্রপ ও এর ক্ষতিপূরণ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সংস্থাটি এসব তথ্য জানিয়েছে।

বিটিআরসি জানায়, আগামী ১ অক্টোবর থেকে গ্রাহক পূর্ববর্তী দিন, সপ্তাহ ও মাসের কলড্রপের সংখ্যা জানতে পারবেন। *১২১*৭৬৫# নম্বরে ডায়াল করে এ তথ্য জানা যাবে। ১ অক্টোবর থেকে অননেট কলড্রপের ক্ষেত্রে এ সেবা পাওয়া যাবে।

সংস্থাটি পক্ষ থেকে আরও জানানো হয়, ক্ষতিপূরণ হিসাবে প্রথম ও দ্বিতীয় কলড্রপের ক্ষেত্রে ৩টি পালস (৩০ সেকেন্ড) ও পরবর্তী তৃতীয় থেকে সপ্তম কলড্রপের ক্ষেত্রে আর্থিক ও মানসিক ক্ষতির বিষয়টি বিবেচনায় নিয়ে ৪টি পালস গ্রাহককে ফেরত দেওয়া হবে।

অনুষ্ঠানে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেন, আমরা তরঙ্গ বরাদ্দ দিয়েছি। টাওয়ার শেয়ারিং নিয়ে কাজ করছি। এখন একটি কোম্পানির টাওয়ার অন্য কোম্পানি শেয়ার করতে পারবে। কলড্রপ লেস দ্যান পয়েন্ট ৫ শতাংশও আমি সহ্য করতে চাই না। কলড্রপ শূন্যে নামিয়ে আনার চেষ্টা করা হবে। এটি দশমিক ৫ এর নিচে রাখবোই। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়