শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০১:৪০ দুপুর
আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩, ০১:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রীতি ম্যাচে জার্মানিকে হারালো তুরস্ক

স্পোর্টস ডেস্ক: আগামী বছর জার্মানিতে অনুষ্ঠিত হবে ইউরো চ্যাম্পিয়নশিপের আসর। স্বাগতিক হওয়ায় প্রতিযোগিতার বাছাই পর্বে খেলতে হচ্ছে না দেশটিকে। সবাই যখন বাছাইপর্ব নিয়ে ব্যস্ত, তারা তখন সময় কাটাচ্ছে প্রস্তুতি ম্যাচ খেলে। কাতার বিশ্বকাপের মতো সময়টা ভালো যাচ্ছে না জার্মানির। একের পর এক কোচ পরিবর্তন করেও নিজেদের খুঁজে পাচ্ছে না ‘ডাই ম্যানশাফট’ খ্যাত দলটি। যার দরুণ সবশেষ প্রস্তুতি ম্যাচে তুরস্কের কাছে হেরে মাঠ ছাড়তে হয়েছে তাদের। 

শনিবার দিবাগত রানে ঘরের মাঠ অলিম্পিয়াস স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তুরস্কের কাছে ৩-২ গোলে হেরেছে জার্মানি। তুরস্কের পক্ষে ফারদি কাদিওগ্লু, কেনান ইলদিজ ও ইউসুফ সারি গোল করেন। জার্মানির হয়ে গোল করেন কাই হাভার্টজ ও নিকলাস ফুলক্রুগ।

অবশ্য ঘরের মাঠে এদিন পঞ্চম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক জার্মানি। প্রতিপক্ষের ডি বক্সে সতীর্থের পাস খুঁজে পান লেরয় সানে। উল্টো ম্যাচের ৩৭তম মিনিটে গোল করে তুরস্ককে খেলায় ফেরান কাদিওগ্লু। সতীর্থের লম্বা করে বাড়ানো বল বাঁ প্রান্ত থেকে নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষের দুজনকে ডজ দিয়ে জোরাল শটে অসাধারণ গোল করেন ফেনারবাচের এই লেফটব্যাক। সূত্র: স্কাইস্পোর্টস

প্রথমার্ধের শেষ মিনিটে তুরস্ককে এগিয়ে দেন ইলদিজ। ডান প্রান্ত থেকে লম্বা করে বাড়ানো পাসে হেড নেয়ার চেষ্টা করেছিল তুরস্কের এক খেলোয়াড়। কিন্তু তিনি বলের নাগাল না পাওয়ায় বল পান ইলদিজ। এরপর ঠাণ্ডা মাথায় গোলরক্ষককে পরাস্ত করেন।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরায় জার্মানি। ম্যাচের ৪৮তম মিনিটে নিজেদের অর্ধে তুরস্কের খেলোয়াড়ের পা থেকে বল কেড়ে ড্রিবলিংয়ে উঠে আসেন ম্যাচজুড়ে দারুণ খেলা রিটজ। এরপর বাঁ প্রান্তে ফুলক্রুগকে পাস বাড়ান। তার পাস নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে বোকা বানিয়ে গোল করেন জার্মানির এই নম্বর নাইন।

ম্যাচের ৭১ মিনিটে গোল পায় তুরস্ক। পেনাল্টি থেকে দলকে জয়সূচক গোল এনে দেন সারি। ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে তুরস্ক। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়