শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২, ০৫:৩৩ বিকাল
আপডেট : ২৩ নভেম্বর, ২০২২, ০৬:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৮ বছরের নিচে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে প্রশাসনিক কড়াকড়ি 

খাদেমুল বাবুল, জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে ১৮ বছরের নিচের বয়সী কোন শিক্ষার্থী বা কিশোর কিশোরী মোবাইল ব্যবহারে করতে পারবেনা। এর উপর কড়া নজরদারি করছেন বকশীগঞ্জ উপজেলা প্রশাসন। ইতোমধ্যে একাধিক কিশোর কিশোরীর মোবাইল জব্দও হয়েছে। সচেতন অভিভাবকরাও বিষয়টি সমর্থন করেছেন।

জেলার বকশীগঞ্জ উপজেলার ১৮ বছরের নিচের বয়সী শিক্ষার্থী, কিশোর ও কিশোরীদের মাঝে মোবাইল ব্যবহারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বাড়ছে মোবাইল আসক্তি। এ নিয়ে অভিভাবকরাও বিব্রত। এই নিয়ে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেন অভিভাবকরা।

বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নড়েচড়ে বসেন বকশীগঞ্জ উপজেলা প্রাশাসন। এর অংশ হিসেবে মোবাইল কোর্টের মাধ্যমে একাধিক মোবাইল জব্দ করে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। 

বকশীগঞ্জ নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী জানান, প্রশাসনিক নজরদারিত্ব চলমান থাকলে সমাজ উপকৃত হবে। মোবাইল আসক্তি হ্রাস পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা বলেন, অল্প বয়সে মোবাইল আসক্তিতে শিশু কিশোর ও শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকিসহ সমাজ ও শিক্ষায় প্রভাব পড়ছে। 

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়