শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৮ মে, ২০২৩, ০৯:২৮ রাত
আপডেট : ২৮ মে, ২০২৩, ০৯:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আলেশা মার্টের কাছে গ্রাহকদের পাওনা ১৫০ কোটি টাকা

মনজুর এ আজিজ: ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্ট সাত হাজার গ্রাহকের প্রায় ১৫০ কোটি টাকা আত্মসাৎ করেছে বলে দাবি করেছে ভুক্তভোগী গ্রাহকদের সংগঠন ‘আলেশা মার্ট কাস্টমার অ্যাসোসিয়েশন’। রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান অ্যাসোসিয়েশনের সভাপতি সোহান চৌধুরী। সংবাদ সম্মেলনে গ্রাহকের টাকা ফেরতসহ সাত দফা দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সোহান চৌধুরী বলেন, দেশের একটি বৃহত্তর ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্ট। এটি আলেশা হোল্ডিংস লিমিটডের একটি অঙ্গ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদার এবং ডিরেক্টর সাদিয়া চৌধুরী। প্রতিষ্ঠানটি ২০২১ সালের জানুয়ারিতে আত্মপ্রকাশ করে বিজ্ঞাপন ও নিয়মিত ক্যাম্পেইনের মাধ্যমে গ্রাহকদের নজরে আসে।

প্রতিষ্ঠানটি ২০২১ সালের মে ও জুনে ৩৫ শতাংশ ছাড়ে ই-কমার্স ক্যাম্পেইন আয়োজন করে। গ্রাহকরা এই ক্যাম্পেইন থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের ই-কমার্স নীতিমালা অনুসরণ করে বিভিন্ন প্রয়োজনীয় পণ্য কেনে। নিয়ম অনুযায়ী ৪৫ দিনের মধ্যে পণ্য ডেলিভারি দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত পণ্য বা টাকা বুঝে পায়নি গ্রহকরা।
তিনি বলেন, সাত হাজার গ্রাহকের প্রায় ১৫০ কোটি টাকা আত্মসাৎ করেছে প্রতিষ্ঠানটি। আমরা সাধারণ ভোক্তভোগীরা বর্তমানে আমাদের টাকা পাওয়ার কোনও কার্যকারী পদক্ষেপ লক্ষ্য করছি না। তাই আমরা সরকারের কাছে গ্রাহকদের পাওনা টাকা পরিশোধসহ ৭ দফা জানাচ্ছি।

দাবিগুলো হলো- বর্তমান ভুক্তভোগী গ্রাহকের প্রকৃত সংখ্যা এবং তাদের মোট পাওনা টাকার পরিমাণ অর্ডার আইডিসহ চূড়ান্ত লিস্ট আকারে প্রকাশ করতে হবে। ভোক্তা অধিকার অধিদফতর থেকে যেভাবে টাকা ফেরত দেওয়া হচ্ছিল সেভাবে লিস্ট প্রকাশ করে পুনরায় কার্যক্রম চালু করতে হবে। এস এস বাইক সপের কর্ণধার মেহেদী মোটরবাইক ডেলিভারি দেওয়ার জন্য আলেশা মার্ট থেকে অগ্রিম ১০-১২ কোটি টাকা নিয়ে বাইক ডেলিভারি না দিয়ে দুবাই পালিয়ে গেছেন, তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে ভুক্তভোগীদের টাকা ফেরত পাওয়ার ব্যবস্থা করতে হবে। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

এমএ/এসএইচবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়