শিরোনাম
◈ সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের ◈ শুক্রবারের সহিংসতায় ঢাকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে ◈ এটা অবশ্যই কারফিউ, এটা নিয়ম অনুযায়ীই হবে এবং সেটা শুট অ্যাট সাইট হবে: ওবায়দুল কাদের ◈ কারফিউ’র পরিপত্র জারি ◈ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের ◈ ওবায়দুল কাদের কারফিউ জারি প্রসঙ্গে যা বললেন ◈ সারা দেশে কারফিউ জারি, সেনা মোতায়েনের সিদ্ধান্ত ◈ নরসিংদীর কারাগারে হামলার পর বের হয়ে গেছে কয়েকশ কয়েদি ◈ বাংলাদেশে সহিংসতা ও মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ ◈ রাজধানীর উত্তরা, মোহাম্মদপুর, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৪:২৬ দুপুর
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৪:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিপাহ ভাইরাসে মৃত্যু ৫, আক্রান্ত ৮ জন: স্বাস্থ্যমন্ত্রী

পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক

সঞ্চয় বিশ্বাস: চলতি বছর নিপাহ ভাইরাসে আটজন আক্রান্ত হয়েছেন, এরমধ্যে মৃত্যু হয়েছে পাঁচজনের। জাগোনিউজ

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে ব্রিফিংয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের কাছে রোগী এসেছে ৮ জন। এরমধ্যে মারা গেছেন ৫ জন। এই ভাইরাসে ৭০ শতাংশ আক্রান্তের মৃত্যু হয়। কাঁচা রস, পাখি খাওয়া ফল খেলে এই রোগ হয়। বাদুড় এই ভাইরাস বহন করে। বাদুড় খেজুরের রস পান করলে সেটি মানুষ পান করলেও হয়। অসুস্থ মানুষের সংস্পর্শে আসলে দ্রুত ছড়ায়। তখন মাল্টিপল সংক্রমণ হয়।

এসবি২/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়