শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৪:২৬ দুপুর
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৪:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিপাহ ভাইরাসে মৃত্যু ৫, আক্রান্ত ৮ জন: স্বাস্থ্যমন্ত্রী

পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক

সঞ্চয় বিশ্বাস: চলতি বছর নিপাহ ভাইরাসে আটজন আক্রান্ত হয়েছেন, এরমধ্যে মৃত্যু হয়েছে পাঁচজনের। জাগোনিউজ

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে ব্রিফিংয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের কাছে রোগী এসেছে ৮ জন। এরমধ্যে মারা গেছেন ৫ জন। এই ভাইরাসে ৭০ শতাংশ আক্রান্তের মৃত্যু হয়। কাঁচা রস, পাখি খাওয়া ফল খেলে এই রোগ হয়। বাদুড় এই ভাইরাস বহন করে। বাদুড় খেজুরের রস পান করলে সেটি মানুষ পান করলেও হয়। অসুস্থ মানুষের সংস্পর্শে আসলে দ্রুত ছড়ায়। তখন মাল্টিপল সংক্রমণ হয়।

এসবি২/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়