শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০২:০৭ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২২, ০৪:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইনমন্ত্রীকে অ্যাডভোকেট জয়নাল আবেদীনের চ্যালেঞ্জ

আইনে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ আছে

শিমুল মাহমুদ: [২] অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে  যাওয়া সুযোগ আইনে রয়েছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন। 

[৩] তিনি বলেন, ‘সম্প্রতি মেহেরপুরের এক সভায় আইনমন্ত্রীকে চ্যালেঞ্জ করে আমি বলেছিলাম, আইনে সুযোগ রয়েছে ম্যাডাম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দেওয়ার। আইনমন্ত্রীকে চ্যালেঞ্জ করছি, যদি আইনে সুযোগ না থাকে আমি জীবনে কোনো দিন সুপ্রীম কোর্টে ওকালতি করবো না। আর যদি সুযোগ থাকে তাহলে আইনমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। আইনমন্ত্রী আমার চ্যালেঞ্জ গ্রহণ করেননি। 

[৪] শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন। 

[৫] জয়নাল আবেদীন বলেন, সরকার আসলে খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় তিলে তিলে মেরে ফেলতে চাচ্ছে। আল্লাহর অসীম রহমতে খালেদা জিয়া বেঁচে আছেন। আমি আশা করি, এই সরকারের পতন না দেখে খালেদা জিয়া মৃত্যু  হবে না। 

[৬] নেতাকর্মীদের উদ্দেশ্যে জয়নাল আবেদীন বলেছেন, আপনারা যদি হালুয়ারুটির লোভের কারণে চলে যান, দলের সাথে বেইমানী করেন, এই বেইমানদের জায়গা বাংলাদেশের মাটিতে হবে না। 

[৭] সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে শুনেছেন। এই দল ভাঙ্গার ষড়যন্ত্র করে ক্ষমতাসীনরা বক্তব্য দিচ্ছে সরকার পতনের জন্য ষড়যন্ত্র হচ্ছে। সরকারকে বলব, এটা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র না, দেশের মানুষ জেগে উঠেছে। দেশের মানুষ যে আন্দোলন করছে, এটা আপনাদের পতনের আন্দোলন। এই ষড়যন্ত্রের কথা বলে আপনারা থামাতে পারবেন না। 

[৮] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তথ্য মন্ত্রী হাছান মাহমুদের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আন্দোলনের কী দেখেছেন? এরশাদ নয় বছর ক্ষমতায় ছিল, তখন আমাদের দেশনেত্রীর নেতৃত্বে আন্দোলন সফল হয়েছে। কোনো ষড়যন্ত্র কাজে আসে নাই। 

[৯] আপনারা হচ্ছে বড় স্বৈরাচার, ভাবছেন আপনাদের ক্ষমতা থেকে নামানো যাবে না। শ্রীলঙ্কার কথা স্মরণ করেন। কিভাবে জনগনের আন্দোলনের কাছে হার মেনেছে। আমাদের আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন দেশনায়ক তারেক রহমান, অতএব এই আন্দোলন থামানো যাবে না। এই সরকারের বেশি দিন সময় নেই বলে উল্লেখ করেন জয়নুল আবেদীন।

  • সর্বশেষ