শিরোনাম

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৪:৪৯ দুপুর
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফুলগাজীতে আনসার-ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

আনসার-ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

আবদুল্লাহ আল মামুন: ফেনীর ফুলগাজী উপজেলা আনসার-ভিডিপি সমাবেশ ২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার  (২৪ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার এর সভাপতিত্বে প্রধান অতিথি'র বক্তব্য রাখেন আনসার ও ভিডিপি ফেনী জেলা কমান্ড্যান্ট মোঃ জানে আলম সুফিয়ান (পিএএম)।

মূল আলোচক ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুল আলিম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মাসুদ রানা, থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান, ফেনী আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ হারিছ চৌধুরী, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম ভূঁইয়া, ফুলগাজী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, দাগনভূঞা প্রেসক্লাব সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন, স্বাগত বক্তব্য রাখেন ফুলগাজী উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) জাহেরা খাতুন প্রমুখ।

এ সময় ছাগলনাইয়া উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রিক্তা হাজারী, ফেনী জেলা আনসার ও ভিডিপি সার্কেল অ্যাডজুটেন্ট ও সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) বিবি কুলছুম, ফেনী জেলা মনিটরিং মাঠকর্মী মোঃ ওমর ফারুক, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গরা ও আনসার ভিডিপি সদস্য-সদস্যারা উপস্থিত ছিলেন।

সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য ও প্রতিবেদন পাঠ করেন ইউনিয়ন দলনেতা মোঃ নজরুল ইসলাম মজুমদার ও ইউনিয়ন দলনেত্রী আনঞ্জুমান আরা।

প্রধান অতিথি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মোঃ জানে আলম সুফিয়ান বলেন, বাংলাদেশ আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশ স্বাধীন করার পেছনে বিশেষ ভূমিকা রেখেছে। বাংলাদেশ আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী সাধারণ আনসার, আনসার ব্যাটালিয়ন, ভিডিপি বাহিনী তিনটি নিয়ে গঠিত। তিনি আরও বলেন, আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের বিভিন্ন ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়িয়ে থাকে। 

কোভিড-১৯ মহামারির সময় আমাদের বাহিনী সারা বাংলাদেশে মানুষের মাঝে খাবার পৌঁছে দিয়েছে, কোভিড-১৯ সময় মৃত্যুবরণ করেছে, ছেলে তার বাবার লাশের কাছে যায়নি, সেই সময় আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী অনন্য ভূমিকা রেখেছে।

জাতীয় নির্বাচন, সিটি কর্পোরেশন, পৌরসভা ও স্থানীয় নির্বাচনে আনসার-ভিডিপি কাজ করেছে। পবিত্র ঈদুল ফিতর-ঈদুল আযহা, ইজতিমা, দুর্গাপূজা, উন্নয়ন মেলা এমনকি দেশের প্রাকৃতিক এবং কৃত্রিম দূর্যোগে অবিস্মরণীয় অবদান রেখে চলেছে এই বাহিনীর সদস্য-সদস্যারা। এ সময় তিনি আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন কার্যকলাপ তুলে ধরেন।

পরে জেলা আনসার-ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট ও অনুষ্ঠানের অতিথিরা ফুলগাজী উপজেলায় দায়িত্বরত আনসার-ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ডারদের হাতে কৃতিত্বপূর্ণ ও কষ্টসাধ্য কাজের স্বীকৃতি স্বরূপ বাইসাইকেল, সেলাই মেশিন, ছাতাসহ বিভিন্ন পুরস্কার তুলে দেন। শেষে সমাবেশে অংশগ্রহণকারী সদস্য- সদস্যাদের যাতায়াত ও দৈনিক ভাতা বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দাগনভূঞা উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক মোঃ মামুনুর রশীদ।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়