শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৭:৪৪ বিকাল
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৭:৪৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এটিএম কার্ডে বিশুদ্ধ পানি সেবা ইউএস স্টেট ডিপার্টমেন্ট অ্যাওয়ার্ড ফর কোর্পোরেট এক্সেলেন্স পেয়েছে ড্রিংকওয়েল

ঢাকা ওয়াসা

সুজিৎ নন্দী: স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কর্মকান্ডের প্রশংসা করতে হয়। পাশাপাশি ড্রিংকওয়েল এর মাধ্যমে সাধারণ মানুষ নিন্ম আয়ের জনগৌষ্ঠী সহ সবার জন্য এটিএম বুথ এর মাধ্যমে স্বল্প মূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করা হয়েছে। সেই সাথে বর্তমান সরকার মানুষের বৈধ সকল অধিকার পূরণে অঙ্গীকারাবদ্ধ বলেও স্থানীয় সরকার মন্ত্রী জানান। 

বিশেষ অতিথির বক্তব্যে ইউএস এম্বাসেডর পিটার হাস ক্লাইমেট রিসাাইলেন্স ক্যাটাগরিতে ‘ইউএস স্টেট ডিপার্টমেন্ট অ্যাওয়ার্ড ফর কোর্পোরেট এক্সেলেন্স ২০২২’ প্রাপ্তিতে ড্রিংকওয়েলকে অভিনন্দন জানান। তিনি বলেন, যুক্তরাষ্ট্র এটা দেখে খুবই আনন্দিত যে ইউএস ইনভেস্টমেন্ট ও ইউএস বিজনেজ ও ইনোভেশন সারা পৃথিবীব্যপী বিস্তার লাভ করছে এবং তা মানুষের জীবন মান উন্নতিতে অবদান রাখছে।  

রোববার ওয়াসা ভবনের বুড়িগঙ্গা হলে ‘ইউএস স্টেট ডিপার্টমেন্ট অ্যাওয়ার্ড ফর কোর্পোরেট এক্সেলেন্স হ্যান্ডওভার’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজনে স্থানীয় সরকার মন্ত্রী জনাব তাজুল ইসলাম একথা বলেন। বাংলাদেশস্থ ইউএস এম্বেসীর রাষ্ট্রদূত হিজ এক্সিলেন্সি মি. পিটার হাস ও স্থানীয় সরকার বিভাগ সচিব মুহাম্মদ ইব্রাহীম উপস্থিত ছিলেন।

ঢাকা ওয়াসা ব্যবস্থাপনা পরিচালক ও সিইও প্রকৌশলী তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসা পানি সরবরাহ ব্যবস্থাপনায় বর্তমানে প্রভূত উন্নতি সাধন করেছে, যা তাকে সাউথ এশিয়ার মধ্যে বেস্ট ওয়াটার ইউটিলিটি হিসেবে স্বীকৃতি এনে দিয়েছে। ড্রিংকওয়েল কর্তৃক ওয়াটার এটিএম সেবা এবং আজকের এই অ্যাওয়ার্ড প্রাপ্তি সেই উন্নতির অন্যতম মাইলফলক।    

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (ও এ্যান্ড এম) এ.কে.এম শহিদউদ্দিন। এছাড়া বক্তব্য রাখেন ড্রিংকওয়েল এর সিইও মিনহাজ চৌধুরী, স্থানীয় সরকার সচিব মুহাম্মদ ইব্রাহিম ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও প্রকৌশলী তাকসিম এ খান। অনুষ্ঠানে ভোট অব থ্যাংকস প্রদান করেন এভারেস্ট জয়ী প্রথম বাংলাদেশী নারী ও ঢাকা ওয়াসার প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা নিশাদ মজুমদার। অনুষ্ঠানে ভিডিও প্রেজেনটেশনের মাধ্যমে ড্রিংকওয়েল এর কার্যক্রম তুলে ধরা হয়।

এসএন/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়