শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বেসিক ব্যাংক কেলেঙ্কারি: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ করতে নির্দেশ ◈ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২, ০৪:৫৮ দুপুর
আপডেট : ২২ নভেম্বর, ২০২২, ০৫:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিগগিরই ‘নাহিদ’ স্যাটেলাইট মহাকাশে পাঠাবে ইরান

রাশিদ রিয়াজ : ইরানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রী বলেছেন, ইরান শিগগিরই ‘নাহিদ’ নামে আরেকটি দেশীয় তৈরি স্যাটেলাইট মহাকাশে পাঠাবে।ইরানভিত্তিক তাসনিম নিউজ এজেন্সির সাথে এক সাক্ষাৎকারে ইসা জারেপুর এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘স্যাটেলাইটটি শিগগিরই উৎক্ষেপণ করা হবে এবং আমরা এই বছর (২০ মার্চ, ২০২৩ সালের শেষের দিকে) এটিকে মহাকাশে পাঠানোর চেষ্টা করছি।’

আইসিটি মন্ত্রী রাশিয়ার সাথে ইরানের মহাকাশ সহযোগিতার বিষয়েও কথা বলেন। তিনি বলেছেন, মহাকাশ ক্ষেত্রে রাশিয়ার সাথে দেশটির যোগাযোগ অব্যাহত রয়েছে।

 আমরা খৈয়াম স্যাটেলাইটের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ সংস্করণ তৈরি করতে যাচ্ছি এবং রাশিয়ার সাথে আমাদের ৪ বছরের দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে। সূত্র: মেহর নিউজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়