শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৮:৪৮ রাত
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ১১:০২ দুপুর

প্রতিবেদক : নাহিদ হাসান

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ

শেষ ম্যাচে বড় জয় পেয়েও বিদায় নিলো বাংলাদেশ

বাংলাদেশের উদযাপন

নাহিদ হাসান: নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বুধবার (২৫ জানুয়ারি) আরব আমিরাতের বিরুদ্ধে ৫ উইকেট এবং ৬৫ বল হাতে রেখে বড় জয় পেয়েছে বাংলাদেশ। তবে এ জয়ের পরেও রানরেটে পিছিয়ে থাকায় বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে টাইগ্রেসদের।

গ্রুপপর্বে টানা তিন জয়ের পর সুপার সিক্স পর্বে বাংলাদেশের দরকার ছিল দুটি জয়। তবে গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে হারের পর বিদায়ের শঙ্কাটা জোড়ালো হয়। শেষ ম্যাচে আরব আমিরাতের বিরুদ্ধে দরকার ছিল বিশাল ব্যবধানে জয়। কিন্তু আরব আমিরাতের বিরুদ্ধে বুধবার দুর্দান্ত জয় পেলেও তা যথেষ্ট ছিলো না।

টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান করে আমিরাত। সর্বোচ্চ ২৯ রান করেন লাভানেয়া কেনি। এছাড়া ১৭ রান করেন মাহিকা গাউর। বাংলাদেশের হয়ে বোলিংয়ে রাবেয়া খান ৩টি, মারুফা ২টি এবং একটি করে উইকেট নেন স্বর্ণা, দিপা, এবং রিয়া আক্তার।

জবাবে ব্যাট করতে নেমে ৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছায় বাংলাদেশ। টাইগ্রেসদের হয়ে স্বর্ণা সর্বোচ্চ ৩৮ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হন। এছাড়া আফিয়া ১৫ এবং রাবেয়া করেন ১৪ রান। ৫৫ তম বলে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন উন্নতি আক্তার।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়