শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৮:৪৮ রাত
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ১১:০২ দুপুর

প্রতিবেদক : নাহিদ হাসান

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ

শেষ ম্যাচে বড় জয় পেয়েও বিদায় নিলো বাংলাদেশ

বাংলাদেশের উদযাপন

নাহিদ হাসান: নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বুধবার (২৫ জানুয়ারি) আরব আমিরাতের বিরুদ্ধে ৫ উইকেট এবং ৬৫ বল হাতে রেখে বড় জয় পেয়েছে বাংলাদেশ। তবে এ জয়ের পরেও রানরেটে পিছিয়ে থাকায় বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে টাইগ্রেসদের।

গ্রুপপর্বে টানা তিন জয়ের পর সুপার সিক্স পর্বে বাংলাদেশের দরকার ছিল দুটি জয়। তবে গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে হারের পর বিদায়ের শঙ্কাটা জোড়ালো হয়। শেষ ম্যাচে আরব আমিরাতের বিরুদ্ধে দরকার ছিল বিশাল ব্যবধানে জয়। কিন্তু আরব আমিরাতের বিরুদ্ধে বুধবার দুর্দান্ত জয় পেলেও তা যথেষ্ট ছিলো না।

টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান করে আমিরাত। সর্বোচ্চ ২৯ রান করেন লাভানেয়া কেনি। এছাড়া ১৭ রান করেন মাহিকা গাউর। বাংলাদেশের হয়ে বোলিংয়ে রাবেয়া খান ৩টি, মারুফা ২টি এবং একটি করে উইকেট নেন স্বর্ণা, দিপা, এবং রিয়া আক্তার।

জবাবে ব্যাট করতে নেমে ৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছায় বাংলাদেশ। টাইগ্রেসদের হয়ে স্বর্ণা সর্বোচ্চ ৩৮ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হন। এছাড়া আফিয়া ১৫ এবং রাবেয়া করেন ১৪ রান। ৫৫ তম বলে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন উন্নতি আক্তার।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়