শিরোনাম
◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত ◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ বুধবার থেকে খোলা থাকবে অফিস আদালত: জনপ্রশাসনমন্ত্রী  ◈ অগ্রাধিকারভিত্তিতে বাছাইকৃত এলাকায় চালু করা হবে ব্রডব্যান্ড ইন্টারনেট : জুনাইদ আহমেদ পলক

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৩:২০ দুপুর
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৩:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের হেড কোচ হলেন গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্ক: অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর। ২০২৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত দলটির তিন ফরম্যাটের কোচের দায়িত্ব পালন করবেন তিনি। গম্ভীরের দায়িত্ব শুরু হবে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে। -আনন্দবাজার

মঙ্গলবার (৯ জুলাই) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়। কোচ হয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে গম্ভীর লেখেন, দেশের হয়ে খেলা আমার জীবনের সেরা সম্মান। আমার লক্ষ্য আগেও যা ছিল এখনই তাই। তা হল, দেশকে গর্বিত করা। ১৪০ কোটি ভারতীয়ের দায়িত্ব রয়েছে নীল জার্সিধারীদের কাঁধে। তাদের স্বপ্ন সত্যি করার জন্য যেটা দরকার সেটাই করব।

বোর্ড সচিব জয় শাহ বিবৃতিতে বলেছেন, গৌতম গম্ভীর একজন লড়াকু প্রতিযোগী এবং অসাধারণ কৌশল তৈরি করে। আশা করি কোচ হিসাবেও একই রকম মানসিকতা এবং নেতৃত্ব নিয়ে আসবে। ক্রিকেটারদের মধ্যে থেকে সেরাটা বার করে আনবে, এ ব্যাপারে নিশ্চিত। আমি আত্মবিশ্বাসী যে গম্ভীরের অধীনে দল নতুন উচ্চতায় আরোহণ করবে।

গত মাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ভারতের কোচের দায়িত্ব শেষ করেন রাহুল দ্রাবিড়। কিংবদন্তি এই ব্যাটার নতুন করে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি না হওয়ায় গত মে মাসে নতুন হেড কোচের জন্য বিজ্ঞপ্তি দেয় বিসিসিআই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়