শিরোনাম

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২২, ০৬:৪১ বিকাল
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৭:০৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি ক্ষমতায় এলে বিভাগের নাম হবে কুমিল্লা 

১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

শাহাজাদা এমরান: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ নয়াপল্টনেই অনুষ্ঠিত হবে। এর বাইরে বিকল্প কোন জায়গায় সমাবেশ হবে না। শনিবার কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এ কথা বলেন।  

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। 

সরকারের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, সময় থাকতে মানে মানে কেটে পড়ুন। না হলে এ দেশের জনগণ আপনাদের বিদায় করে দেবে। মানুষ আপনাদের বিদায় দেখতে চায়। 

তিনি বলেন, এই সরকার সবকিছু ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্র ধ্বংস করেছে। দেশের সবকিছু ধ্বংস করেছে। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি করে বিলিয়ন বিলিয়ন ডলার তারা পাচার করেছে।  

মির্জা ফখরুল বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না এবং করতে দেওয়াও হবে না। নির্বাচনের আগে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। আর সরকার যদি পদত্যাগ না করে তাহলে আন্দোলনের মাধ্যমে তাদের টেনে নামনো হবে। ২০১৪ সালের বিনা ভোট  ও ২০১৮ সালের রাতের ভোটের মত আর কোন নির্বাচন বাংলার মাটিতে হবে না। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে। তাই আসুন গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে রাজপথে আন্দোলনের মাধ্যমেই করতে হবে। 

কুমিল্লা জেলার ঐতিহাসিক ইতিহাস ও ঐতিহ্যের বিভিন্ন উদাহরণ টেনে মির্জা ফখরুল বলেন, অবৈধ প্রধান মন্ত্রী যদি কুমিল্লা নামে বিভাগ না করে তাহলে কোন অসুবিধা নেই। বিএনপি ক্ষমতায় এলে আমরা কুমিল্লা নামেই বিভাগ করব। 

গণসমাবেশে সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিন। 

সমাবেশে বক্তব্য রাখেন,  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, মীর্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, অধ্যাপক ড. সাহিদা রুমি, এড. বোরহান উদ্দিন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য জাকারিয়া তাহের সুমন, আবুল কালাম, ইঞ্জিনিয়ার খালেদ মাহমুদ স্বপন,জেড এ খান জিয়াউদ্দিন বসু, লায়ন হারুনুর রশীদ, রাশেদা বেগম হিরা, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভুইয়া, ছঅইদুল হক, ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি, ড. খন্দকার মারুফ হোসেন,মঞ্জুরুল আহসান মুন্সি, সৈয়দ জাহাঙ্গীর আলম, ড. মো, জালাল উদ্দিন, এস এম কামাল চৌধুরী, কাজী রকিব, এহসানুল হক মিলন, সাবেরা আলাউদ্দিন, এড. মো. জিয়া উদ্দিন জিয়া, মোশারফ হোসেন, সালাউদ্দিন ভুইয়া, কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন,স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী , যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল্লাহ মোনায়েম মুন্না, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম আহবায়ক আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম প্রমুখ। সভা পরিচালনা করেন মহানগর বিএনপির সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপু, জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক সারোয়ার জাহান দোলন ও মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান বিপ্লব। সম্পাদনা: সালেহ্ বিপ্লব 

এসএম/এসএ/এসবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়