শিরোনাম
◈ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির বৈঠক অনুষ্ঠিত ◈ বৃহস্পতিবার থেকে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রির সিদ্ধান্ত ◈ মহাখালী রয়েল ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, দগ্ধ ৮ ◈ ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি পেলেন ড. ইউনূস ◈ আওয়ামী লীগ এখন লোক ভাগানোর দলে পরিণত হয়েছে: রিজভী ◈ দ্বিতীয় দফায় ২৯টি দেশি পর্যবেক্ষক সংস্থাকে নিবন্ধন দিলো ইসি   ◈ আওয়ামী লীগের সঙ্গে জোট হবে না, জানালেন জাতীয় পার্টি মহাসচিব চুন্নু ◈ টাইপিংয়ে ভুলের কারণে সংসদে পাস হওয়া শ্রম আইন ফেরত দিয়েছেন রাষ্ট্রপতি: আইনমন্ত্রী ◈ ঢাকার রিকশা ও রিকশাচিত্র পেল ইউনেস্কোর স্বীকৃতি ◈ সোনার দাম ভরিতে ১৭৫০ টাকা কমিয়েছে বাজুস

প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২৩, ০২:১৬ দুপুর
আপডেট : ২১ নভেম্বর, ২০২৩, ০২:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের গণতন্ত্র পশ্চিমা বিশ্বের রাজনৈতিক লক্ষ্য

বিজন সরকার, ফেসবুক থেকে, বিএনপি যদি নির্বাচনে আসে আবারো ব্ল্যাকমেইলের শিকার হবে নিশ্চিত! দলটিকে নির্বাচনে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। এই প্রশাসন দিয়ে কেয়ারটেকার করেও নির্বাচন ভাল করা সম্ভব নয়। 

বিএনপির যদি নির্বাচনে যায় দলটি ক্ষতিগ্রস্ত হবে। বিএনপির উচিত আওয়ামিলীগকে আরেকবার ভোট চুরির পরিবেশে সহায়তা করা, দলটির ভোট চুরির প্রবনতা জাগিয়ে দেওয়া। দেখবেন কাদেররা দলে দলে ৫৭ সেকেন্ড ৪৩ ভোট মারছে। 

কিন্তু  আওয়ামিলীগ এবার ২০১৪ ও ২০১৮ সালের মত আরেকটি নির্বাচন করে এফোর্ড করতে পারবে না। 

এবার যুদ্ধটি আওয়ামিলীগ বনাব বিএনপি নয়। 

বাংলাদেশের গণতন্ত্র পশ্চিমা বিশ্বের রাজনৈতিক লক্ষ্য সেটি তারা স্পস্ট করেই বলছে। তারা ২০১৪ ও ২০১৮ সালের মত সুপারিশদাতা নয়। 

ফলে আওয়ামীলীগ এখন একটি লোজলি টাইট বস্তায় আছে। কারন পশ্চিমারা বাংলাদেশের ব্যবসায় হাত দেওয়ার ইংগিত দিচ্ছে। এমতাবস্থায়,  বস্তা ধীরে ধীরে টাইট হয়ে আসছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়