শিরোনাম

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০১:০১ দুপুর
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের সিভিল সোসাইটির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছে সফররত মার্কিন প্রতিনিধিরা

বিশ্বজিৎ দত্ত: [২] গত রোববার বাংলাদেশের নাগরিক সমাজের ( সিভিল সোসাইট) সঙ্গে একটি বৈঠকটি অনুষ্ঠিত হয় ঢাকাস্থ মার্কিন দূতাবাসে। 

[৩] এক্সে দেওয়া এক পোস্টে মার্কিন দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, ‘নাগরিক সমাজ একটি সুস্থ গণতন্ত্র প্রতিষ্ঠায় এবং ইতিবাচক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশের বর্তমান অবস্থা সম্পর্কে মতামত জানাতে সাহসী এবং পরিবর্তনে প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিদের সঙ্গে আজ দেখা করে তাঁরা খুবই আনন্দিত।

[৪] দূতাবাসের পক্ষে বলা হয় আমরা গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে জড়িত থাকব। বাংলাদেশ সরকারকেও  গণতন্ত্র ও মানবাধিকার  রক্ষায় কাজ করার আহ্বান জানাই।’

[৫] বাংলাদেশ নাগরিক সমাজের পক্ষ থেকে উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক জিল্লুর রহমান, মানবাধিকারকর্মী শিরিন হক। ব্যারিস্টার আদিলুর রহমান ও অন্যান্যরা। 

[৬] ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস জানায়, তিন মার্কিন কর্মকর্তা আজ সোমবার পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন। তাঁরা হলেন মার্কিন প্রেসিডেন্টের বিশেষ সহকারী ও দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাক, ইউএসএইড সহকারী প্রশাসক ও এশিয়া ব্যুরো মাইকেল শিফার এবং আমেরিকার দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।

[৭] প্রতিনিধি দলটি বাংলাদেশ সফরের সময় ইন্দো-প্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবিলা ও অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে সরকারের বিভিন্ন কর্মকর্তার সঙ্গে আলোচনা করবেন।

বিডি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়