শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১২ জুন, ২০২৪, ০৮:১৯ রাত
আপডেট : ১২ জুন, ২০২৪, ০৮:১৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সন্ত্রাস দমনে বিমান বাহিনীর যথেষ্ট পরিমাণ সক্ষমতা রয়েছে: এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন

সাবেত আহমেদ, গোপালগঞ্জ: [২] নবনিযুক্ত বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন এ মন্তব্য করে বলেছেন, আমাদের গ্রাউন্ড ফোর্সের প্রয়োজনে আমরা সম্পৃক্ত থাকি। আপনারা বিশ্বাস রাখতে পারেন আমাদের সক্ষমতা আছে। প্রধানমন্ত্রী সব সময় বলেন আমরা কারো সাথে শত্রুতা করতে চাই না, যদি কখনো কেউ আমাদের আক্রমণ করার চেষ্টা করে, সেক্ষেত্রে আমরা দাঁতভাঙ্গা জবাব দেয়ার জন্য প্রস্তুত আছি।

[৩] বুধবার সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

[৪] সম্প্রতি পার্বত্য অঞ্চলে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কার্যকলাপ প্রসঙ্গে বিমান বাহিনী প্রধান বলেন, পার্বত্য অঞ্চলে যৌথবাহিনীর অভিযান চলছে। ওই অভিযানের সাথে বিমান বাহিনীও সম্পৃক্ত রয়েছে। আমাদের অত্যাধুনিক ড্রোন আছে। গত মেয়াদে বর্তমান সরকার এগুলো আমাদেরকে দিয়েছেন। 

[৫] এর আগে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। এসময় বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করেন।

[৬] এরপর বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির (বাফওয়া) সভানেত্রী সালেহা খান জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। এসময় তারা সমাধি সৌধের পাশে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। পরে বন্ধবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে সমাধি সৌধে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তারা।

[৭] এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম কবীর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেনসহ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সম্পাদনা: এম খান

প্রতিনিধি/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়