শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট : ২৫ মে, ২০২৪, ১১:১৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ন্যাটো রাশিয়ার সাথে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিচ্ছে বললেন অরবান

রাশিদুল ইসলাম: [২] হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেছেন, হাঙ্গেরি ন্যাটোতে তার ভূমিকার পুনর্মূল্যায়ন করছে, কারণ ইউক্রেনের সংঘাতে সদস্য দেশগুলিকে জড়িত করতে এবং রাশিয়ার সাথে সরাসরি সংঘর্ষের দিকে যেতে পারে এমন পদক্ষেপে অংশ নেওয়ার কোনও ইচ্ছা তার নেই। আরটি

[৩] স্থানীয় কোসুথ রেডিওতে কথা বলার সময়, অরবান বলেন যে ইউক্রেনের প্রতি তার অবস্থানের কারণে তার দেশ ইতিমধ্যেই মার্কিন নেতৃত্বাধীন সামরিক ব্লকের মধ্যে একটি অ-অংশগ্রহণকারীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে এবং বুদাপেস্ট এখন তার সদস্যপদ ধরে রাখার জন্য আইনি উপায়ে কাজ করছে। 

[৪] তিনি বলেন, একটি নতুন পদ্ধতি তৈরি করতে হবে, ন্যাটোর মধ্যে শান্তিপন্থী বাহিনী হিসাবে আমাদের অবস্থানের জন্য একটি নতুন সংজ্ঞা। 

[৫] হাঙ্গেরির প্রধানমন্ত্রীর মতে, ইউক্রেন সংঘাত এবং প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগের পরিবেশ সম্পর্কে পশ্চিমা রাজনীতিবিদদের আবেগপূর্ণ মিডিয়া প্রকাশনা এবং বিবৃতিগুলির মধ্যে ‘আশঙ্কাজনক মিল’ রয়েছে। আজ ব্রাসেলস এবং ওয়াশিংটনে যা ঘটছে একটি সম্ভাব্য সরাসরি সামরিক সংঘাতের জন্য উষ্ণতার মতো দেখাচ্ছে।

[৬] অরবান বলেন, আমরা এটিকে নিরাপদে যুদ্ধে ইউরোপের প্রবেশের প্রস্তুতি বলতে পারি। তিনি বলেন, ন্যাটোর মধ্যে এমন একটি ওয়ার্কিং গ্রুপ রয়েছে যারা সংঘাতে তার অংশগ্রহণকে আরও বাড়ানোর জন্য ব্লকের সর্বোত্তম উপায়গুলি মূল্যায়ন করছে। এই কর্মের শেষ পরিণতি হতে পারে ইইউ, ন্যাটো এবং রাশিয়ার মধ্যে সরাসরি সংঘর্ষ - একটি ‘ভয়াবহ শঙ্কা’, কারণ এই সংঘাত পারমাণবিক শক্তিগুলিকে জড়িত করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়