শিরোনাম
◈ ঢাকায় এসেছেন চীনের কমিউনিস্ট পার্টির মিনিস্টার লিউ জিয়ানচাও  ◈ রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না: মির্জা ফখরুল ◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট : ২৫ মে, ২০২৪, ১১:১৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ন্যাটো রাশিয়ার সাথে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিচ্ছে বললেন অরবান

রাশিদুল ইসলাম: [২] হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেছেন, হাঙ্গেরি ন্যাটোতে তার ভূমিকার পুনর্মূল্যায়ন করছে, কারণ ইউক্রেনের সংঘাতে সদস্য দেশগুলিকে জড়িত করতে এবং রাশিয়ার সাথে সরাসরি সংঘর্ষের দিকে যেতে পারে এমন পদক্ষেপে অংশ নেওয়ার কোনও ইচ্ছা তার নেই। আরটি

[৩] স্থানীয় কোসুথ রেডিওতে কথা বলার সময়, অরবান বলেন যে ইউক্রেনের প্রতি তার অবস্থানের কারণে তার দেশ ইতিমধ্যেই মার্কিন নেতৃত্বাধীন সামরিক ব্লকের মধ্যে একটি অ-অংশগ্রহণকারীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে এবং বুদাপেস্ট এখন তার সদস্যপদ ধরে রাখার জন্য আইনি উপায়ে কাজ করছে। 

[৪] তিনি বলেন, একটি নতুন পদ্ধতি তৈরি করতে হবে, ন্যাটোর মধ্যে শান্তিপন্থী বাহিনী হিসাবে আমাদের অবস্থানের জন্য একটি নতুন সংজ্ঞা। 

[৫] হাঙ্গেরির প্রধানমন্ত্রীর মতে, ইউক্রেন সংঘাত এবং প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগের পরিবেশ সম্পর্কে পশ্চিমা রাজনীতিবিদদের আবেগপূর্ণ মিডিয়া প্রকাশনা এবং বিবৃতিগুলির মধ্যে ‘আশঙ্কাজনক মিল’ রয়েছে। আজ ব্রাসেলস এবং ওয়াশিংটনে যা ঘটছে একটি সম্ভাব্য সরাসরি সামরিক সংঘাতের জন্য উষ্ণতার মতো দেখাচ্ছে।

[৬] অরবান বলেন, আমরা এটিকে নিরাপদে যুদ্ধে ইউরোপের প্রবেশের প্রস্তুতি বলতে পারি। তিনি বলেন, ন্যাটোর মধ্যে এমন একটি ওয়ার্কিং গ্রুপ রয়েছে যারা সংঘাতে তার অংশগ্রহণকে আরও বাড়ানোর জন্য ব্লকের সর্বোত্তম উপায়গুলি মূল্যায়ন করছে। এই কর্মের শেষ পরিণতি হতে পারে ইইউ, ন্যাটো এবং রাশিয়ার মধ্যে সরাসরি সংঘর্ষ - একটি ‘ভয়াবহ শঙ্কা’, কারণ এই সংঘাত পারমাণবিক শক্তিগুলিকে জড়িত করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়