শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ৩১ জানুয়ারী, ২০২৩, ০৬:৫০ বিকাল
আপডেট : ৩১ জানুয়ারী, ২০২৩, ০৬:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় আরো ১৩ শনাক্ত , মৃত্যু নেই 

করোনা

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১৩ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ১১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৫৫৬ জন। আর এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৪২ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার শুন্য দশমিক ১৩শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৮ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৯২ হাজার ৯২২ জন সুস্থ হয়ে উঠেছেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে ৮৮৩টি পরীক্ষাগারে ২৪ ঘণ্টায় ১ হাজার ৮২৪ জনের নমুনা সংগ্রহ এবং এক হাজার ৮২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৫২ লাখ ৪৮ হাজার ৮২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় এ পর্যন্ত ১৩ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৮১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে প্রকাশ এপর্যন্ত সরকারি হাসপাতালে মারা গেছেন, ২৪ হাজার ৯৭১ আর বেসরকারি হাসপাতালে ৩ হাজার ৬৫৩ জন এবং বাসা-বাড়িতে ৭৮৩সহ  হাসপাতালে আসার পথে ৩৫ জন মারা গেছে।

উল্লেখ্য স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়