শিরোনাম
◈ ৮৫ বছর পর বন্ধ হচ্ছে বিবিসি আরবি রেডিও সম্প্রচার ◈ ভারত গরু না দিলেই বরং আমরা কৃতজ্ঞ থাকব: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ে প্রথম লক্ষ্য সেট করেছেন শেখ হাসিনা: আইনমন্ত্রী  ◈ বাংলাদেশিকে মারধর, কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা গ্রেপ্তার ◈ অবিলম্বে পদত্যাগ করুন, পালাবার পথ পাবেন না: মির্জা ফখরুল ◈ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ৪৬০ পুলিশ কর্মকর্তা ◈ নিউ ইয়র্কে ২৮ মিনিট ধরে কৃষ্ণাঙ্গকে পিটিয়ে হত্যা, ভিডিও ভাইরাল ◈ বিএনপির সঙ্গে আমরা খেলে জিততে চাই: তথ্যমন্ত্রী ◈ বিএনপিকে নিয়ে ফেসবুক স্ট্যাটাসে যা বললেন সজীব ওয়াজেদ জয় ◈ মৃত ইস্যু নিয়ে মাঠে নামার চেষ্টা করছে বিএনপি: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ১২:৪৬ রাত
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৬:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বক্স অফিসে প্রথম দিন পাঠানের বাজিমাত, বেড়েছে ৩০০টি শো

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক: ৪ বছর পর বড় পর্দায় কামব্যাক করলেন বলিউড বাদশা শাহরুখ খান। ২৫ জানুয়ারি বিশ্বের শতাধিক দেশের ৮ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার সিনেমা ‘পাঠান’। মুক্তির পর থেকে চারদিক থেকে ‘পাঠান’র ইতিবাচক প্রতিক্রিয়া আসছে। বলা যায় মুক্তির পরেই বক্স অফিসে শুরু ‘পাঠান’ ঝড়। সিনেমাটি সপ্তাহের ব্যস্ত দিনেও কাক ডাকা ভোরেই হলে পৌঁছে গিয়েছেন শাহরুখ ভক্তরা। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখে দর্শকের একটাই কথা ‘পয়সা উসুল’।

এদিকে মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে শাহরুখ-জন-দীপিকার ‘পাঠান’ ক্রেজ দেখে ভারত জুড়ে আরও ৩০০ টি শো বাড়িয়েও দেওয়া হয়েছে। ফার্স্ট ডে ফার্স্ট শোয়ের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়ছে। হিন্দি ছবির ইতিহাসে ‘পাঠান’র মতো 'বিগেস্ট রিলিজ' আগে কখনও হয়নি বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, বুধবার বিশ্বে মোট আট হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে শাহরুখের পাঠান। হিন্দি, তামিল ও তেলুগু তিনটি ভার্শনেই মুক্তি পেয়েছে সিদ্ধার্থ আনন্দের এই সিনেমা। আন্তর্জাতিক স্তরে দুহাজার ৫০০ টি স্ক্রিনে ও ভারতে পাঁচ হাজার ৫০০ টি স্ক্রিনে এখন দাপিয়ে বেড়াচ্ছেন পাঠান শাহরুখ খান। সঙ্গী জন আব্রাহাম ও দীপিকা পাডুকোন। যা থেকে প্রথম দিনেই সিনেমাটির আয় ৫০ কোটি রুপী ছুঁইছুঁই।

এদিকে এই সিনেমাটি নিয়ে বিতর্ক কম হচ্ছে না। ২৫ জানুয়ারি বেশ কিছু জায়গায় হিন্দু জাগরণ মঞ্চ এবং বজরং দল বিক্ষোভ দেখিয়েছে। কিছু হলে ভাঙচুর চালিয়েছে। পোস্টার ছিঁড়ে আগুন ধরানো হয়েছে। কিন্তু এই কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া গোটা দেশই এখন পাঠান জ্বরে আক্রান্ত।

তবে বিতর্ককে বুড়ো আঙুল দেখিয়ে ভারতীয় সিনেমার ইতিহাসে মুক্তির প্রথম দিনেই অনন্য নজির গড়ল শাহরুখ খান, দীপিকা পাডুকোন ও জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’। ফার্স্ট ডে ফার্স্ট শো-তেই ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর শাহরুখ খান ও দীপকা পাডুকোন জুটির কেমেস্ট্রিকে ছাপিয়ে গেল ‘পাঠান’।

সূত্রের খবর অনুযায়ী, বর্তমানে পাঠান ৮০০০টি স্ক্রিনে দেখানো হচ্ছে। ১০০টি দেশের ৮০০০টি স্ক্রিনে চলছে এই ছবি। আর এটার সঙ্গে এই ছবি একটা নতুন রেকর্ড গড়ে ফেলল। ভেঙে ফেলল পুরনো সব রেকর্ড। এই প্রথমবার কোনও হিন্দি ছবি এত সংখ্যক হলে দেখানো হচ্ছে।

বলিউড মুভি বিশ্লেষক তরুণ আদর্শ টুইট করে লেখেন, ' পাঠানের শোয়ের সংখ্যা বাড়ল। কোনও হিন্দি ছবি এই প্রথমবার একসঙ্গে এত সংখ্যক হলে দেখানো হচ্ছে। ৩০০টি অতিরিক্ত শো পেল এই ছবি প্রথম শোয়ের পর। ভারতে ৫৫০০টি স্ক্রিন এবং গোটা বিশ্ব জুড়ে ৮০০০টি স্ক্রিনে চলছে এই ছবি।'

সিদ্ধার্থ আনন্দের এই সিনেমায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে ছাড়াও অন্যান্য ভূমিকায় আছেন ডিম্পল কাপাডিয়া এবং আশুতোষ রানা।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়