শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২৩, ০৪:৪৩ দুপুর
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এমন কোন আইন নেই যে নির্বাচনে সব দলকেই আসতে হবে: ইসি রাশেদা

ফাইল ছবি

মো. আইনুর ইসলাম, বগুড়া: [২] নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, আমাদের নিবন্ধিত দল ৪৪টি। এর মধ্যে ৩০টি দল নির্বাচনে আসছে। তার মানে ম্যাজরিটি অংশটাই নির্বাচনে এসেছে। এমন কোন আইন নেই যে নির্বাচনে সব দলকেই আসতে হবে। যাদের ইচ্ছা নেই তাদের আমরা কিভাবে নির্বাচনে আনবো। আমরা তবুও চেষ্টা করেছি। কেউ যদি না আসে এজন্য যে নির্বাচন হবে না সেটি কিন্তু নয়, নির্বাচন আইনত বৈধ হয়ে যাবে।

[৩] সোমবার (২৭ নভেম্বর) দুপুরে বগুড়া বিয়াম ফাউন্ডেশনের অডিটোরিয়ামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

[৪] ইসি বলেন, ‘আমরা এখনও আশাবাদী বিএনপি নির্বাচনে আসবে। যদি তারা আসে অবশ্যই আমরা বিবেচনায় নিবো। তবে সেটি নির্বাচনকালীন মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত। এই সময়ের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।'

[৫] এক প্রশ্নের জবাবে ইসি বলেন, নির্বাচনে বিএনপি না আসলেও সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। তবে তাদের কোন ম্যাজিস্ট্রি পাওয়ার থাকবে না। 

[৬] ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচন প্রসঙ্গে ইসি বলেন, একটা আকস্মিক ঘটনা কেউ যদি করে ফেলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। তাদের আমরা ইতোমধ্যে সাসপেন্ড করেছি। আইনে যতটুকু ক্ষমতা আমাদের দেয়া আছে তা প্রয়োগ করেছি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়