শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৮ জুন, ২০২৪, ০৮:৪৭ রাত
আপডেট : ১৮ জুন, ২০২৪, ০৮:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

শিমুল চৌধুরী ধ্রুব: [২] পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিনে (মঙ্গলবার) রাজধানীর বিনোদন কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। পরিবার-পরিজন নিয়ে তারা রয়েছেন ছুটির আমেজে। এছাড়া পর্যটকদের উপচে পড়া ভিড়ে মুখরিত হয়ে উঠেছে কুয়াকাটা, কক্সবাজার, সিলেট, মৌলভীবাজার, জাফলং, রাজশাহীর পদ্মার পাড়-সহ দেশের অন্যান্য পর্যটনকেন্দ্রগুলো।

[৩] ঈদুল আজহা উদযাপন করতে রাজধানীর বিনোদন কেন্দ্র, চিড়িয়াখানা, সিনেমা হলগুলোতে ভিড় করছেন নগরবাসীরা। উন্মুক্ত পরিবেশে ছুটি কাটাতে, ঈদের রঙে রাঙ্গাতে নগরবাসী এসব বিনোদন কেন্দ্রে জড়ো হয়েছেন। গরম আর রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে এখন বিনোদন কেন্দ্রগুলোতে মেতে উঠেছেন ঈদ আনন্দে। রাজধানীর হাতিরঝিল, শিশুপার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার দেখতে বের হয়েছেন অনেকে। 

[৪] চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্রসৈকত, শিশুপার্ক, চিড়িয়াখানাসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে পরিবারের বড় সদস্যদের সঙ্গে শিশু-কিশোরদের ঢল নামে। রাজশাহী মহানগরীর বিনোদন কেন্দ্রগুলোতেও ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। 

[৫] রাজধানীর অন্যতম দর্শনীয় স্থান জাতীয় চিড়িয়াখানা। বাঘ, সিংহ, হরিণ, ময়ূর, বানর, সাপ, নানারকম পাখি ও জলহস্তীসহ বিভিন্ন ধরনের জীবজন্তু দেখতে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। 

[৬] উত্তরা থেকে পরিবার নিয়ে জাতীয় চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন লতিফ মাহমুদ। তিনি বলেন, চিড়িয়াখানা ঘুরে দেখে খুব ভালো লাগছে। তবে, চিড়িয়াখানার এরিয়া অনেক বড় হওয়ায় সবটুকু ঘুরে দেখা সম্ভব হচ্ছে না। পা ব্যথা করছে। গরমে বাচ্চাদের কষ্ট হয়ে যাচ্ছে। তাই যতটুকু সম্ভব ঘুরে দেখালাম। চিড়িয়াখানার পরিবেশটা আগের চেয়ে একটু উন্নত হয়েছে।

[৭] ঈদের এই ছুটিতে রাজধানীর হাতিরঝিলে ভিড় ছিল চোখে পড়ার মতো। মঙ্গলবার সকাল থেকেই নগরবাসীর পদচারণায় মুখর হয়ে ওঠে হাতিরঝিল। ঈদ উপলক্ষ্যে হাতিরঝিলও সেজেছে নতুন সাজে। নতুন সাজে প্রস্তুত করা হয়েছে চক্রাকার বাস ও ওয়াটার বোট। এ ছাড়া আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্ক ও সোনারগাঁয়ের লোক ও কারুশিল্প জাদুঘরে মানুষ পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগের জন্য ভিড় জমাচ্ছেন।

[৮] সরেজমিনে দেখা গেছে, ঈদ উপলক্ষ্যে হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি যাত্রী পরিবহনের পাশাপাশি ভ্রমণের জন্য ব্যবহার করা হচ্ছে। ৩০ মিনিট হাতিরঝিলে ঘুরতে খরচ করতে হচ্ছে জনপ্রতি ৮০ টাকা। হাতিরঝিল ঢাকার তেজগাঁও, গুলশান, বাড্ডা, রামপুরা, মৌচাক, ফার্মগেট, কারওয়ান বাজার ও মগবাজারকে সড়ক এবং নৌপথে যুক্ত করেছে।

[৯] রাজধানীর বংশাল থেকে ওয়াটার ট্যাক্সিতে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন ওবায়দুল ইসলাম। তিনি বলেন, পরিবারের সবাইকে নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসে ওয়াটার ট্যাক্সিতে উঠলাম। এখন হাতিরঝিলের পানিও পরিষ্কার। পানিতে কোনো দুর্গন্ধ নেই। ওয়াটার ট্যাক্সিতে উঠে পরিবারের সবাই খুব আনন্দ করছে।

[১০] ধানমন্ডি লেকপাড়ে ঈদে সব বয়সী মানুষের ভিড় বাড়ে। এখানে ঘুরতে আসা তৌফিক হাসান বলেন, পরিবারের সবাইকে নিয়ে ধানমন্ডি লেকে ঘুরতে এসেছি। তার বাবা লুৎফর রহমান জানান, এমনিতেই বাচ্চাদের নিয়ে বের হওয়ার সময় পায় না। ঈদের পর দিন তাই বের হয়েছি। সারাদিন ঘুরে রাতে বাসায় ফিরব। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়