শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০১:২৩ দুপুর
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০১:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ামি ওপেনের শেষআটে রাইবাকিনা

রাইবাকিনা

তারিক আল বান্না: চলমান মিয়ামি ওপেন টেনিসে মহিলা এককের শেষআটে পৌঁছেছেন কাজাখস্তানের এলেনা রাইবাকিনা। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের স্থানীয় সময় সোমবার রাতে টুর্নামেন্টের শেষষোল’র ম্যাচে উইম্বলডন চ্যাম্পিয়ন রাইবাকিনা সরাসরি ৬-৪ ও ৬-৩ সেটে বেলিজয়ামের এলিস মার্তেনকে হারিয়ে দেন। 

সেমিফাইনালে উঠার লড়াইয়ে দশম বাছাই রাইবাকিনা লড়বেন ইতালির মার্তিনা ত্রেভিসানের বিপক্ষে। কাজাখ মহিলা তারকা রাইবাকিনা এখন পর্যন্ত টানা ১১ ম্যাচে অপরাজিত রয়েছেন। এই জয়ের ফলে রাইবাকিনা টানা দ্বিতীয় টেনিস শিরোপা লাভের আশা করছেন। চলতি মার্চ মাসেই তিনি ইন্ডিয়ান ওয়েলস টেনিসে চ্যাম্পিয়ন হন।    

২৫তম বাছাই ত্রেভিসান সরাসরি ৬-৩ ও ৬-৩ সেটে হারিয়ে দেন লাতভিয়ার সাবেক ফ্রেন্স ওপেন চ্যাম্পিয়ন জেলেনা অস্তাপেনকোকে।

এছাড়া, বিশ্বের দুই নম্বর র‌্যাংকধারী খেলোয়াড় বেলারুশের এরিনা সাবালেঙ্কা ও তিন নম্বর খেলোয়াড় মার্কিন যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাও শেষআটে চলে গেছেন। অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন সাবালেঙ্কা পরের রাউন্ডে খেলবেন সোরানা ক্রিসটিয়ার বিপক্ষে। সাবালেঙ্কা সরাসরি ৬-৩ ও ৬-২ সেটে চেক প্রজাতন্ত্রের বারবারা ক্রেসজিকোভাকে হারিয়ে দেন। আর পেগুলা ৬-১ ও ৭-৫ সেটে পোল্যান্ডের মাগদা লিনেত্তিকে পরাজিত করেন। পেগুলা পরের ম্যাচে খেলবেন রাশিয়ার অ্যানাস্থাসিয়া পোতাপোভার সঙ্গে।  

এদিকে, পুরুষ এককের শেষষোলতে উঠেছেন গ্রীসের স্তিফানোস তিসিতসিপাস। তিনি ৬-৩, ৪-৬ ও ৬-৪ সেটে চিলির অবাছাই খেলোয়াড় ক্রিস্তিয়ান গারিনকে পরাস্থ করেন। তিসিতসিপাস মিয়ামি ওপেনে এই প্রথমবার অংশ নিচ্ছেন। দ্বিতীয় বাছাই তিসিতসিপাস পরের রাউন্ডে খেলবেন রাশিয়ার কারেন খাচানোভের বিরুদ্ধে। খাচানোভ সরাসরি ৬-২ ও ৬-৪ সেটে চেক প্রজাতন্ত্রের জিরি লেহেস্কাকে পরাজিত করেন।  

টিএবি/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়