শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৪:৫৭ দুপুর
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৪:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিবের ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন 

সুজন কৈরী: [২] পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করেন। এ সময় অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক, সিনিয়র সচিবের একান্ত সচিব এবং উপসহকারী পরিচালক ও তদূর্ধ্ব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

[৩] সকালে সিনিয়র সচিব ফায়ার সার্ভিস সদর দপ্তরে উপস্থিত হলে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন তাকে ফুলেল শুভেচ্ছায় অভ্যর্থনা জানান। এ সময় সচিব অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। 

[৪] এরপর অধিদপ্তরের মহাপরিচালক প্রধান অতিথিকে নিয়ে অভিবাদন মঞ্চ আরোহণ করলে উপসহকারী পরিচালক ফয়সালুর রহমানের নেতৃত্বে একদল চৌকস অগ্নিসেনা সিনিয়র সচিবকে গার্ড অব অনার প্রদান করেন। অভিবাদন গ্রহণ করে সিনিয়র সচিব ফায়ার সার্ভিস অধিদপ্তরের অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প ও সাজ-সরঞ্জাম পরিদর্শন করেন। এরপর তিনি অধিদপ্তরের ২য় তলার সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠানে যোগদান করেন।

[৫] আলোচনার শুরুতে অধিদপ্তরের মহাপরিচালক জাতির পিতা ও তার পরিবারের শহিদ সদস্য, মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া বীর মুক্তিযোদ্ধা এবং অপারেশনাল কাজে আত্মবিসর্জন দেয়া অগ্নিবীরদের স্মরণ করে সূচনা বক্তব্যে সিনিয়র সচিবের শুভাগমনে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

[৬] এরপর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। প্রেজেন্টেশনে ফায়ার সার্ভিসের কার্যক্রম, চলমান ও ভবিষ্যৎ প্রকল্প, চ্যালেঞ্জ, সীমাবদ্ধতা এবং প্রত্যাশা সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করা হয়। 

[৭] প্রেজেন্টেশন চলাকালীন অধিদপ্তরের মহাপরিচালক এবং পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) বিভিন্ন কার্যক্রমের ব্যাখ্যা তুলে ধরেন। এরপর সিনিয়র সচিবকে অধিদপ্তরের সংগঠন ও অপারেশনাল কার্যক্রমের ওপর নির্মিত ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।  

[৮] অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব জাতির পিতা ও তার পরিবারের শহিদ সদস্য, মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া বীর শহিদ এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে শহিদ সকল অগ্নিসেনার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি অধিদপ্তরের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং মহাপরিচালক ও সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

[৯] দিকনির্দেশনামূলক বক্তব্যে তিনি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আমরা ২০৪১ সালে উন্নত দেশের যে স্বপ্ন দেখছি, আপনারা তার অগ্নিনিরাপত্তা দেয়ার সক্ষমতা অর্জন করার লক্ষ্যে কাজ করে যাবেন বলে আমি আশা প্রকাশ করি। 

[১০] তার বক্তব্যের পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক প্রধান অতিথির হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়