শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৯:০৬ রাত
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ০৯:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিউইয়র্কে আমেরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরামের ইফতার ও দোয়া মাহফিল। 

নিউইয়র্ক ব্রুকলিন থেকে শরীফ সন্দ্বীপি : পবিত্র মাহে রমজান উপলক্ষে যুক্তরাষ্ট্রের সাংবাদিক সংগঠন (এবিএসএফ ) এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেছে কমিউনিটির প্রায় সব রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী । সোমবার (পহেলা এপ্রিল ) বিকেল সাড়ে ৫টা থেকে ব্রুকলিনের লিটল বাংলাদেশে মো: ইয়াসের আরাফাতের ৫০৪ নম্বর বাড়ির ওষা সেফটি এন্ড কনষ্ট্রাকশন স্কুলে এই দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আমেরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আউয়াল চৌধুরী ও কোষাধ্যক্ষ আলমগীর কবিরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শরীফ উদ্দীন সন্দ্বীপি । অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট ব্যবসায়ী ও বাংলাদেশ মোসলিম সেন্টার জামে মসজিদের সভাপতি মোহাম্মদ আবুল হাশেম , এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ সোসাইটির সভাপতি মোহাম্মদ ফিরোজ আহম্মেদ , ব্রুকলিন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম , যুক্তরাষ্ট্রের বিশিষ্ট ব্যবসায়ী মঈনুল আলম বাপ্পি, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ পারভেজ , ব্যবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীর আলম সহ আরো অনেকে।

সভাপতির বক্তব্যে আমিরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরামের সভাপতি, শরীফ উদ্দীন সন্দ্বীপি বলেন (এবিএসএফ) যুক্তরাষ্ট্রের কমিউনিটির ন্যায় ও সমস্যা সম্ভাবনা সহ প্রবাসীদের ন্যায্য অধিকার আদায়ে সবসময় কলম হাতে লড়ে গেছে। অনেকেই এই সংগঠনকে বিতর্কিত করতে, দমিয়ে দিতে বারবার চেষ্টা করেছে। কিন্তু এই সংগঠন যুক্তরাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ স্টেক-হোল্ডার হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। রমজানের শিক্ষা: প্রবাসীদের প্রতি আমাদের দায়বদ্ধতা' বিষয়ক আলোচনায় বাংলাদেশ মোসলিম সেন্টাারের সভাপতি মোহাম্মদ আবুল হাশেম বলেন, সাংবাদিকতা করার সময় আমরা যেন মিথ্যার আশ্রয় না নিই, এটাই আমাদের দায়বদ্ধতা। কারণ, আল্লাহতায়ালা আমাদেরকে সত্য ও ন্যায়ের পথে চলতে বলেছেন। তাছাড়া সাংবাদিকতায় আরও একটা বিষয় আছে, সেটা হলো ধৈর্য। সাংবাদিকতায় ধৈর্য ধারণ করতে হবে। কারণ এটা ধৈর্যের পেশা। মহানবীর (সা:) আদর্শ মতো ধৈর্য্য নিয়ে ন্যায় ও বস্তুনিষ্ঠভাবে আমরা সাংবাদিকতা করবো।

সন্দ্বীপ সোসাইটির সভাপতি ফিরোজ আহম্মেদ বলেন, (এবিএসএফ) প্রমাণ করেছে যে তারা বস্তুনিষ্ঠ সংবাদ করতে পারে। আমি আশা করি কমিউনিটি ও সাংবাদিক সংগঠন সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মান একটা কাঙ্ক্ষিত পর্যায়ে পৌঁছাবে। ব্রুকলিন আওয়ামী লীগের সভাপতি , নজরুল ইসলাম বলেন, এই সংগঠনের সাংবাদিকরা আমার মতে সবচেয়ে চৌকস ও দক্ষ। তাঁরা প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, সেটা আমাদের প্রত্যাশা।

মঈনুল আলম বাপ্পি, (ব্যবসায়ী ) বলেন সাংবাদিক মানে হলো সমাজের দর্পণ। তারা দেশ ও বিদেশে সব ধরনের তথ্য তুলে ধরেন। আমরা চাই তারা দেশকে আরো এগিয়ে নিতে ভূমিকা রাখুক। ব্যবসায়ী মোহাম্মদ পারভেজ বলেন, রমজান ত্যাগের মাস, ধৈর্যের মাস। আমরা রমজানের মাধ্যমে তাকওয়া অর্জন করতে পারলেই সত্য ও ন্যায়ের পথে যেতে পারবো। আমাদের ভুলভ্রান্তি দেখিয়ে দিলে তা শুধরে নিতে পারবো। এ মাস থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন , আজিম উদ্দিন অভি (যমুনা টিভি) আমেরিকা বাংলাদেশ সাংবাদিক ফোরাম (এবিএসএফ) সহ সভাপতি , সাংবাদিক মুরাদ হাসান (জাগো নিউজ)। যুগ্ম সাধারণ সম্পাদক, সাংবাদিক শাহীন হাওলাদার (দ্যা বিজনেস পোস্ট) প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক জাফর উল্ল্যাহ (যুগান্তর)। রেজওয়ানা এলভিস ( বাংলাভিশন নিউজ প্রেজেন্টার) মাজহারুল ইসলাম (জয়যাত্রা) কমিউনিটির পরিচিত ব্যক্তিত্ব ,সায়দ ফিরোজ আলম, মো: সাঈদ সহ আরো অনেকে । অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করেন , মাওলানা বারি । পরে ইফতার ও সভাপতির সমাপনী বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়