শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৮:৩৩ রাত
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৮:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হেদায়েত তুর্কী-রিংকু শেখ জুটির ১১ নাটক সম্পন্ন

জবি প্রতিনিধি: [২] জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এবং সময়ের অন্যতম ব্যস্ত অভিনেতা হেদায়েত তুর্কী ও উদীয়মান অভিনেত্রী রিংকু শেখ জুটির এগারটি নাটকের শ্যুটিং সম্পন্ন হয়েছে। তারমধ্যে বেশ কয়েকটি নাটক ইতিমধ্যেই বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়েছে।

[৩] প্রায় তিন শতাধিক নাটকের অভিনেতা হেদায়েত তুর্কী রিংকু শেখের সাথে প্রথম কাজ করেন মালয়েশিয়ার বিখ্যাত কসমেটিক ব্রান্ড ফলো মি এর বিজ্ঞাপনে। এই জুটির প্রথম নাটক ছিলো প্রেম করতে মানা। নাটকটি একুশে টেলিভিশনের পর্দায় প্রচারিত হয়। সেই নাটকটির রচয়িতা ছিলেন হেদায়েত তুর্কী এবং পরিচালক ছিলেন রিন্টু পারভেজ।

[৪] পরবর্তীতে রিন্টু পারভেজের ছোট বউ, এস এম আইয়ুব আলীর মায়ের অভিশাপ, আজিম খানের নায়িকার জুতা, ওরে দুষ্ট, হারুন আর রশীদ প্রিন্সের বাটপার কন্ট্রাক্টর, মতিন রহমানের বউ ছাড়িয়া বিদেশ যাইও না  নাটকগুলোতে তারা জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন।

[৫] তাদের অভিনীত ধারাবাহিক নাটকগুলো হলো সাদেক সিদ্দিকীর সিনেমার মানুষেরা, উত্তম অধিকারীর মহা নবমী, আজিম খানের চিকিৎসা বিভ্রাট ও মামা ভাগনে জেন্টেলম্যান।

[৬] সাদেক সিদ্দিকীর সরকারি অনুদানের সিনেমা রবীন্দ্রনাথ ঠাকুরেরর দেনা পাওনা'তে তাদের অভিনয় করার কথা রয়েছে।

[৭] হেদায়েত তুর্কী নাটকে অভিনয় করার পাশাপাশি নিয়মিত নাটক লেখা, নাটক ও বিজ্ঞাপন নির্মাণ সহ প্রযোজনার সাথে জড়িত রয়েছেন। তিনি ইতিমধ্যেই বারটি সিনেমায় অভিনয়ের পাশাপাশি  আটটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন। তার অভিনীত স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র 'প্রশ্ন' আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র উৎসবে পৃথিবীর এগারটি দেশের সাথে প্রদর্শনীর জন্য মনোনীত হয়। 

[৮] এশিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থী রিংকু শেখ নিয়মিত নাটক, সিনেমা ও বিজ্ঞাপনে অভিনয় করার ইচ্ছা ব্যক্ত করেন। আগামীতে এই জুটির আরো কয়েকটি নাটকের শ্যুটিং রয়েছে।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়