শিরোনাম
◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ

প্রকাশিত : ০৭ জুন, ২০২৩, ০৫:২৯ বিকাল
আপডেট : ০৭ জুন, ২০২৩, ০৫:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

গৌতম বিশ্বাস, মধুখালী (ফরিদপুর): মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলে অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির আয়োজনে বকেয়া পাওনার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের রেলগেটে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। 

সমিতির সভাপতি আলী আকবর শেখের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ফরিদপুর চিনিকল শ্রমজীবি ইউনিয়নের সভাপতি মো. শাহিন মিয়া, ফরিদপুর চিনিকলের সাবেক কৃষি কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সমিতির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা মো. আবুল বাশার বাদশা, সাবেক সাধারণ সম্পাদক মো. জহুরুল হক, মো. সিদ্দিকী আলী খান, মো. রেজাউল হক, মো. রফিকউদ্দিন মোল্যা ও মো. কাজলসহ প্রমুখ। 

মাবনবন্ধনে বক্তারা বলেন, ২০১৪ সাল থেকে অবসরপ্রাপ্ত ৩শ ২৬ জন শ্রমিক কর্মচারীর ও কর্মকর্তাদের গ্রাইচ্যুটি, সরকার ঘোষিত জাতীয় মজুরী কমিশন, মজুরী ও  বেতন স্কেলের বকেয়াসহ ফরিদপুর চিনিকলের কাছে প্রায় ৩০ কোটি টাকা পাওনা রয়েছে। ৭/৮ বছর অবসর গ্রহন করলেও পাওনা টাকা পাচ্ছি না। পাওনা টাকা না পাওয়ার কারনে মানবেতর জীবনযাপন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত ৩শ ২৬টি পরিবার রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেন। যাতে করে আসন্ন ঈদুল আযহার আগেই আমাদের পাওনা টাকা পেয়ে পরিবার নিয়ে ঈদ উদযাপন ও স্বাভাবিক জীবনযাপন করতে পারি। 

মানববন্ধন কর্মসূচী পরবর্তী একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি ঢাকা-খুলনা মহাসড়কের রেলগেট এলাকা প্রদক্ষিণ করে মানবন্ধন স্থলে এসে শেষ হয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়