শিরোনাম
◈ ১৫৬ উপজেলায় ভোট আজ ◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক ◈ বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ প্রতি বছর এপ্রিলের গরম ৪০ ডিগ্রি ছাড়াবে, বলছে রিপোর্ট

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৩:৪৬ দুপুর
আপডেট : ১৭ মে, ২০২৪, ০১:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চেয়ারম্যান প্রার্থী সারওয়ারের হুঙ্কার

আগে পিটাইয়া লম্বা করেন, এটা উপরের নির্দেশ

শাহাজাদা এমরান, কুমিল্লা: [২] কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গোলাম সারওয়ার একটি নির্বাচনী সভায় দেওয়া বক্তব্যে বলেছেন- সাবধান, আমাদের কিন্তু এখনও রক্ত মাংস আছে। খালি আপনারাই আমাদের কিছু করবেন আর আমরা কিছু করতে পারবো না, এটা ভুল। আর যারা তাদের সহযোগিতা করে আগে তাদের পিটাইয়া লম্বা করেন। একদম সোজা করে পিডান। এটা আমাদের বহু উপরের নির্দেশ, এটা অনেক উপরে আলোচনা হইছে, মাননীয় প্রধানমন্ত্রীও এ কথা জানে। তিনি বলছে তোমরা কী করো? তোমরা পিডাচ্ছো না কেন? হুকুম দেওয়া লাগবে? তাহলে কেন করতেছেন না আপনারা? আর আপনারা যদি আপনাদের অধিকার ছাইড়া দেন আমাদের কিচ্ছু করার নাই। আপনারে জিগান আপনি কী করবেন। 

[৩] মঙ্গলবার (১৪ মে) রাত ৯টার দিকে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজারে স্থানীয় নেতাকর্মীদের সাথে নিজের কাপ-পিরিচের প্রতীকের পথসভায় বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন তিনি। তার এই বক্তব্যের ভিডিও এ প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে। এছাড়া ফেসবুকেও এ ভিডিও ছড়িয়ে পড়েছে।  

[৪] ওই সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনারা যার যা আছে তা নিয়ে প্রস্তুত হন। সাড়ে তিন হাইত্যা লাডি, আড়াই হাইত্যা লাডির চেয়ে বড় কোনো অস্ত্র অইতে পারে না। এডা আরম্ভ করেন, দেখবেন সব দালালের দালালি বন্ধ হয়ে যাবে। সব সোজা হয়ে যাবে। এই হুমকি দেওয়ার জন্য তারা কি মেশিনগান নিয়ে আসবে? আর পুলিশ প্রশাসন, বিডিআর র‌্যাব বসে বসে আঙুল চুষবে না কি? হেই দিন গেছে গা। সুতরাং যারাই স্বপ্নডা দেখেন তাদেরকে অনুরোধ করব স্বপ্ন দেখা বন্ধ করেন, এগুলা কইরেন না। মানুষের যেন রক্তক্ষরণ না হয়। 

[৫] তিনি আরও বলেন, আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। এখন আর পিছনে ফেরার কোনো উপায় নেই আমাদের। তার (হেলিকপ্টার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাই বাবুল) সাথে কিছু দালাল ঢুকে গেছে। দালালদেরকে কান্দিরপাড় পার করেন। আমাদেরকে বাঁচতে হবে। পুঁটিমাছ মরতে গেলেও দশ লাইল (আইল) ঘুরে মরে। আমরা কি পুঁটিমাছের চেয়ে খারাপ হয়ে গেছি? আমাদেরকে এভাবে হুমকি দেবে ধামকি দেবে, আমরা কি বসে বসে আঙুল চুষব না কি? আপনাদের গায়ে রক্তমাংস নাই? তাহলে আপনারা এখনও জেগে উঠছেন না কেন? বলতে হবে কেন? আপনার অধিকার আপনাকেই রক্ষা করতে হবে।

[৬] গোলাম সারওয়ার বলেন, আমরা ২১ তারিখে একটা সুষ্ঠু সুন্দর নির্বাচন দেখতে চাই। আমি প্রশাসনকে বারবার বলছি, যদি এই এলাকায় কোনো বহিরাগত ঢুকে, তাহলে আমিও লালমাই, নাঙ্গলকোট থেকে হাজার হাজার ঢুকাই দিমু এই এলাকায়। তারা সব রেডি থাকবে। আমরা এই এলাকায় শান্তি স্থাপন করতে চাই। শান্তিতে থাকতে চাই। আমরা কোনো এলাকায় যাই না। আমাদের এলাকায়ও কেউ যেন মাতব্বরি না করে। তাদের লজ্জা থাকা উচিত। আমরা কোনো এলাকায় যাই না এটা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ। 

[৭] উল্লেখ্য, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিনজন। বাকি দুইজনের একজন হলেন হেলিকপ্টার প্রতীকের আবদুল হাই বাবলু। বাবলু কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী। অপরজন হলেন ব্যবসায়ী ও আনারস প্রতীকের প্রার্থী মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন।

[৮] এ প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া বলেন, একটি অবাধ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচনের আয়োজন করা হয়েছে। আশা করছি প্রার্থীরা এমন কোনো বক্তব্য দেবেন না- যাতে করে সুষ্ঠু ভোটের পরিবেশ নষ্ট হয়। আমরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করতে সকল ধরণের প্রস্ততি নিয়েছি। 

প্রতিনিধি/একে

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়