শিরোনাম
◈ সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের ◈ শুক্রবারের সহিংসতায় ঢাকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে ◈ এটা অবশ্যই কারফিউ, এটা নিয়ম অনুযায়ীই হবে এবং সেটা শুট অ্যাট সাইট হবে: ওবায়দুল কাদের ◈ কারফিউ’র পরিপত্র জারি ◈ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের ◈ ওবায়দুল কাদের কারফিউ জারি প্রসঙ্গে যা বললেন ◈ সারা দেশে কারফিউ জারি, সেনা মোতায়েনের সিদ্ধান্ত ◈ নরসিংদীর কারাগারে হামলার পর বের হয়ে গেছে কয়েকশ কয়েদি ◈ বাংলাদেশে সহিংসতা ও মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ ◈ রাজধানীর উত্তরা, মোহাম্মদপুর, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৩:০৪ দুপুর
আপডেট : ১৮ মার্চ, ২০২৩, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিংকডইনেও আসছে কৃত্রিম বুদ্ধিমত্তা

লিংকডইনেও আসছে কৃত্রিম বুদ্ধিমত্তা

মাজহার মিচেল: পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে যুক্ত কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি সুবিধা চালু হলে সহজেই নিজেদের প্রোফাইলে স্বয়ংক্রিয়ভাবে তথ্য যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। দি ভার্জ, গিজ মোডো, সোশাল মিডিয়া টুডে

শুধু তা-ই নয়, চাকরিদাতা প্রতিষ্ঠানগুলোও কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে কাজের ধরন বা বিবরণ লিখতে পারবেন। এরই মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির টুলটি চালুর জন্য কাজও শুরু করেছে লিংকডইন।

চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোকে বাড়তি সুবিধা দিতেই টুলটি চালু করা হচ্ছে বলে জানিয়েছে লিংকডইন কর্তৃপক্ষ। লিংকডইনের তথ্যমতে, ব্যবহারকারীরা নিজেদের দক্ষতা ও অভিজ্ঞতার তথ্য লিখে দিলেই তা সুন্দর করে সাজিয়ে লিখে দেবে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির টুলটি। ফলে সহজেই নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোর দৃষ্টি আকর্ষণ করা সম্ভব হবে। অপর দিকে নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো পদের নাম ও কাজের বিবরণ লিখে দিলে সে অনুযায়ী নিয়োগ বিজ্ঞপ্তি তৈরি করে দেবে টুলটি। ফলে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির টুলটি চালু হলে চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা প্রতিষ্ঠান উভয়ই উপকৃত হবে।

লিংকডইনে একে অপরের সঙ্গে আলোচনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। ফলে সহজেই পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে। আর তাই চাকরির উপযোগী প্রোফাইল তৈরির জন্য নিয়মিত নিজেদের প্রোফাইল হালনাগাদ করেন ব্যবহারকারীরা। অপর দিকে বিভিন্ন প্রতিষ্ঠানও নিয়মিত নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে দক্ষ কর্মী সংগ্রহ করে।

এমএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়