শিরোনাম
◈ কক্সবাজার থেকে আরও ১২৪২ রোহিঙ্গা গেল ভাসানচরে  ◈ ওয়ারীতে রেস্টুরেন্টের আগুন নিয়ন্ত্রণে ◈ তামিম ইকবালের হাত ধরে বিপিএলে বরিশালের প্রথম শিরোপা ◈ বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড: কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ আটক ৩ ◈ বিএনপি নেতারা তাদের বিদেশী প্রভুদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে: ওবায়দুল কাদের ◈ বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর  ◈ বেইলি রোডে আগুন লাগা ভবনটিতে বিল্ডিং কোড লঙ্ঘন করা হয়েছে: মেয়র তাপস  ◈ মানুষের জীবনের দাম-ই নেই: জি এম কাদেরের শোক ◈ দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা-বিপর্যয় ঘটতেই থাকে: মির্জা ফখরুল ◈ বেইলি রোডে বহুতল ভবনে আগুনে নিহত ৩৮ জনের মরদেহ হস্তান্তর 

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৩:০৪ দুপুর
আপডেট : ১৮ মার্চ, ২০২৩, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিংকডইনেও আসছে কৃত্রিম বুদ্ধিমত্তা

লিংকডইনেও আসছে কৃত্রিম বুদ্ধিমত্তা

মাজহার মিচেল: পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে যুক্ত কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি সুবিধা চালু হলে সহজেই নিজেদের প্রোফাইলে স্বয়ংক্রিয়ভাবে তথ্য যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। দি ভার্জ, গিজ মোডো, সোশাল মিডিয়া টুডে

শুধু তা-ই নয়, চাকরিদাতা প্রতিষ্ঠানগুলোও কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে কাজের ধরন বা বিবরণ লিখতে পারবেন। এরই মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির টুলটি চালুর জন্য কাজও শুরু করেছে লিংকডইন।

চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোকে বাড়তি সুবিধা দিতেই টুলটি চালু করা হচ্ছে বলে জানিয়েছে লিংকডইন কর্তৃপক্ষ। লিংকডইনের তথ্যমতে, ব্যবহারকারীরা নিজেদের দক্ষতা ও অভিজ্ঞতার তথ্য লিখে দিলেই তা সুন্দর করে সাজিয়ে লিখে দেবে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির টুলটি। ফলে সহজেই নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোর দৃষ্টি আকর্ষণ করা সম্ভব হবে। অপর দিকে নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো পদের নাম ও কাজের বিবরণ লিখে দিলে সে অনুযায়ী নিয়োগ বিজ্ঞপ্তি তৈরি করে দেবে টুলটি। ফলে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির টুলটি চালু হলে চাকরিপ্রার্থী ও নিয়োগদাতা প্রতিষ্ঠান উভয়ই উপকৃত হবে।

লিংকডইনে একে অপরের সঙ্গে আলোচনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। ফলে সহজেই পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে। আর তাই চাকরির উপযোগী প্রোফাইল তৈরির জন্য নিয়মিত নিজেদের প্রোফাইল হালনাগাদ করেন ব্যবহারকারীরা। অপর দিকে বিভিন্ন প্রতিষ্ঠানও নিয়মিত নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে দক্ষ কর্মী সংগ্রহ করে।

এমএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়