শিরোনাম

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২৩, ১২:২৪ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২৩, ১২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় ওয়ানডে দলে নেই বিশ্বকাপ খেলা ১৩ ক্রিকেটার 

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে ভারতীয় দলে নেতৃত্ব দিয়েছিলেন রোজিত শর্মা। এবার সেখানে পরিবর্তন আনলো নর্বিাচক কমিটি। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ওয়ানডে দলের নেতৃত্ব তুলে দেয়া হয়েছে লোকেশ রাহুলকে। বৃহস্পতিবার এ দল ঘোষণা করে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এদিন টেস্ট ও টি-টোয়েন্টি দলও ঘোষণা করে তারা। ক্রিকইনফো

বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, বিরাট কোহলির মতো রোহিত শর্মাও সাদা বলের ক্রিকেটে বিশ্রাম চেয়েছেন। সে কারণেই এই দুই জনকে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে রাখা হয়নি। 

ঘরের মাঠে বিশ্বকাপে খেলা দলের মাত্র তিন জন ক্রিকেটার রয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে। রাহুল ছাড়া সেই তালিকায় রয়েছেন শ্রেয়াস আইয়ার ও কুলদীপ যাদব। বাকি ১৩ জন ক্রিকেটারই নতুন। তাদের অনেককেই ভারতের টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে। এই দল দেখেও মনে হচ্ছে তারা ৫০ ওভারের ক্রিকেটে বদলের পথে হাঁটতে চলেছে। 

একদিনের ডাক পেয়েছেন সঞ্জু স্যামসন এবং রজত পাতিদার। এর আগে বেশ কয়েকবার সঞ্জুকে দলে না নেয়া নিয়ে প্রশ্ন উঠে। এবার তাকে দলে ভেড়াল ভারত। তবে একদিনের দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব। বিশ্বকাপের ফাইনালে ভারতের হারের কারণ হিসাবে দেখা হয়েছিল সূর্যকুমারের মন্থর ইনিংসকে। তাই হয়তো তাকে ছেঁটে ফেলা হলো।

দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন যথাক্রমে সূর্যকুমরা যাদব ও রোহিত শর্মা।

ভারতের ওয়ানডে স্কোয়াড
লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পাতিদার, রিংকু সিং, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, অর্শদীপ সিং, দীপক চাহার।

ভারতের টেস্ট স্কোয়াড-
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান (উইকেটরক্ষক), কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মুহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রসিধ কৃষ্ণা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়