শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২৩, ০২:০১ রাত
আপডেট : ০২ ডিসেম্বর, ২০২৩, ০২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে ১১ মাসে অর্ধ লাখ মানুষের ইসলাম গ্রহণ

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব: সৌদি আরবে গত ১১ মাসে ৫০ হাজারেরও বেশি মানুষ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। 

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশে ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে তারা ইসলাম গ্রহণ করেন।  

সূত্রে জানা যায়, ২০২৩ সালের শুরু থেকে নভেম্বর মাস পর্যন্ত দেশটিতে ৫৬ হাজার ৫৬১ জন ইসলাম গ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষের সংখ্যা ৪১ হাজার ৬০৯ জন এবং নারী ১৪ হাজার ৯৫২ জন। তারা এশিয়া, আফ্রিকা, ইউরোপ ও লাতিন আমেরিকার বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন ।

ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন শাখার তত্ত্বাবধানে অমুসলিমদের কাছে ইসলাম ধর্মের শিক্ষা উপস্থাপন করা হয়। সংশ্লিষ্ট শাখার বিশেষজ্ঞ আলেমরা বাংলাসহ বিভিন্ন ভাষায় ইসলাম প্রচারের দায়িত্ব পালন করে আসছেন।

বিভিন্ন কোম্পানি, হাসপাতাল, অভিবাসী শ্রমিকদের নিকটবর্তী স্থানসহ বিভিন্ন স্থানে ইসলাম ধর্মীয় বক্তৃতা, পাঠদান, সেমিনার, কর্মশালার  আয়োজন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়