শিরোনাম
◈ আজ রাতের মধ্যেই ব্রডব্যান্ড ইন্টারনেট চালুর চেষ্টা চলছে: জুনাইদ আহমেদ পলক ◈ হুতি-ইসরাইল মধ্যে উত্তেজনা, মধ্যপ্রাচ্যে বড় যুদ্ধের শঙ্কা ◈ চলমান সহিংসতা ক্ষতির মুখে রফতানি আয়, যা বললেন অর্থনীতিবিদরা ◈ দুর্যোগ ভবনে চালানো তাণ্ডবে ‘পুড়েছে ৫৩ গাড়িসহ মূল্যবান জিনিসপত্র’ ◈ প্রেসিডেন্ট পদের দৌড় থেকে সরে দাঁড়ালেন বাইডেন, কামালা হ্যারিসের নাম প্রস্তাব ◈ বাড়তে পারে সাধারণ ছুটি, তৃতীয় দিনের মত কারফিউ চলছে ◈ শীর্ষ সামরিক-বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী ◈ ইন্টারনেট বন্ধ থাকায় আটকে পড়েছে মানুষের জীবন-জীবিকাও ◈ আমির খসরু মাহমুদ, নিপুণ রায় ও নুরুল হক পাঁচ দিনের রিমান্ডে ◈ ২ ঘণ্টার জন্য শিথিলের পর বিকাল ৫টা থেকে অনির্দিষ্টকালের জন্য আবারও কারফিউ শুরু

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ০৩:৫০ দুপুর
আপডেট : ০৩ মার্চ, ২০২৪, ০৮:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিশিগানসহ তিন অঙ্গরাজ্যের প্রাইমারিতে ট্রাম্পের বিজয়

এম খান: [২] রিপাবলিকান দলের ককাসের প্রাইমারিতে মিশিগান, মিসৌরি এবং আইডাহ অঙ্গরাজ্যে নিক্কি হ্যালিকে হারিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

[৩] বিবিসি ও সিএনএন জানায়, এই জয়ের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার পথে আরও এগিয়েছেন। [৪] আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ডেমোক্রেটিক দলের পক্ষে ভোটে দাঁড়াবেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। 

[৫] মিশিগানে ট্রাম্প বড় ব্যবধানে প্রতিপক্ষকে হারিয়েছেন। সেখানে তিনি ৯৮ শতাংশ ভোট পেয়েছেন। ট্রাম্পের প্রাপ্ত ভোটের সংখ্যা ১৫৭৫। নিক্কি পেয়েছেন মাত্র ৩৬টি ভোট।

[৬] আগামী মঙ্গলবার ‘সুপার টিউসডে’ (৫ মার্চ )নামের ভোটে যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যের ভোটাররা ডেমোক্র্যাটিক ও রিপাবলিকান পার্টির প্রার্থী বেছে নেওয়ার জন্য ভোট দেবেন।

[৭] আগামী জুলাইতে দলীয় কনভেনশনে মনোনীত প্রার্থী হিসেবে ট্রাম্পের নাম ঘোষণা এখন আনুষ্ঠানিকতা মাত্র।

এমকে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়