শিরোনাম
◈ প্রধানমন্ত্রীর সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত ◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চার জেলায় কারফিউ চলবে, অন্যগুলোর সিদ্ধান্ত জেলা প্রশাসনের ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ অফিস খোলা থাকবে আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার, কারফিউর মেয়াদ বাড়লো ◈ অগ্রাধিকারভিত্তিতে বাছাইকৃত এলাকায় চালু করা হবে ব্রডব্যান্ড ইন্টারনেট : জুনাইদ আহমেদ পলক ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ১০:০৭ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৪:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জরুরি অবতরণ করা ইসরায়েলি বিমানে জ্বালানি দেয়নি তুরস্কের কর্মীরা

সাজ্জাদুল ইসলাম: [২] ইসরায়েলের জাতীয় বিমান সংস্থা ইএল এআই জানিয়েছে, তুরস্কের আনাতোলিয়া বিমানবন্দরে তাদের একটি বিমান জরুরি অবতরণ করেছিল। এই বিমানবন্দরে কর্মরত কর্মীরা তাদের বিমানে জ্বালানি দিতে অস্বীকৃতি করেন। সূত্র: আলজাজিরা

[৩] বিমান সংস্থাটি এক বিবৃতিতে একথা জানায়, বিমানবন্দরের কর্মীরা ফ্লাইট এলওয়াই৫১০২-তে জ্বালানি দিতে অস্বীকৃতি জানান। এরপর বিমানটি সেখান গ্রিসের রোডসের উদ্দেশ্যে ছেড়ে যায়। ইসরায়েলে ফিরে আসার আগে গ্রিস থেকে বিমানটি জ্বালানি নেয় সংস্থাটি।

[৪] তুরস্কের একটি কূটনীতিক সূত্র জানিয়েছে, জরুরি (মেডিকেল) কারণে ইসরায়েলি বিমানটিকে তাদের বিমানবন্দরে অবতরণ করতে দেওয়া হয়। সূত্রটি এএফপিকে বলেছে, মানবিক দিক বিবেচনা করে তারা বিমানটিকে জ্বালানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এর আগেই বিমানের ক্যাপ্টেন স্বেচ্ছায় তুরস্ক থেকে বিমানটি নিয়ে উড়াল দেন।

[৫] ফিলিস্তিনের গাজায় বর্বরতা ও গণহত্যা চালানোর ঘটনায় তুরস্ক ও ইসরায়েলের কূটনৈতিক সম্পর্কে ব্যাপক অবনতি ঘটেছে। গাজায় যুদ্ধ বন্ধ না করা পর্যন্ত ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে তুরস্ক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়