শিরোনাম

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৭:২৫ বিকাল
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৭:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৪ ঘণ্টায় ৯ জনের করোনা শনাক্ত

করোনা

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৯ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ১৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৪৭৮ জন। আর এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৪১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার শুন্য দশমিক ৪৭ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১১ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৯১ হাজার ৫৭৯জন সুস্থ হয়ে উঠেছেন। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮৩টি পরীক্ষাগারে ২৪ ঘণ্টায় ১ হাজার ৯২২ জনের নমুনা সংগ্রহ এবং ১ হাজার ৯২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৫২ লাখ ৩৫ হাজার ৩৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় এপর্যন্ত ১৩ দশমিক ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এখন পর্যন্ত  দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৮৭ জন এবং নারী ১০ হাজার ৬৫৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা বিভাগে এক জনসহ অন্যান্য বিভাগে ১০ জন শনাক্ত হয়েছে।


এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়