শিরোনাম
◈ কলকাতায় প্রবল ঝড়বৃষ্টি, দুর্যোগ চলবে সোমবার দুপুর পর্যন্ত ◈ আঘাত হেনেছে রেমাল, ৩ জনের মৃত্যু ◈ অবশেষে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন ◈ বাগেরহাটে আশ্রয়কেন্দ্রে ৭০ হাজার মানুষ ◈ ঘূর্ণিঝড় রেমাল: দক্ষিণের ৪০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ঘূর্ণিঝড় রেমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ ◈ ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় নিম্নাঞ্চল প্লাবিত, আশ্রয়কেন্দ্রে অর্ধ লক্ষাধিক মানুষ ◈ ঘূর্ণিঝড় রেমাল: বরিশালে বেড়িবাঁধ ভেঙে শতাধিক গ্রামে ঢুকে পড়ল পানি ◈ ঘূ‌র্ণিঝড় রেমাল: ভোলায় আশ্রয়কেন্দ্রে ৩৮ হাজার মানুষ, প্লা‌বিত নিম্নাঞ্চল ◈ হায়দরাবাদকে হারিয়ে কলকাতার তৃতীয় শিরোপা জয়

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২৪, ০৪:২২ দুপুর
আপডেট : ২৬ এপ্রিল, ২০২৪, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪২.৭ ডিগ্রী, বইছে মরুভূমির লু হাওয়া

প্রশান্ত বিশ্বাস, চুয়াডাঙ্গা: [২] চুয়াডাঙ্গা যেনো বইছে মরুভূমির লু হাওয়া। সকাল থেকেই প্রচন্ড দাবদাহ আর গরম বাতাসে প্রাণীকূলের নাভিশ্বাস অবস্থা। আজ শুক্রবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪২ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বেলা ৩ টায় আবহাওয়া অফিস এ তথ্য জানিয়েছেন। 

[৩] চুয়াডাঙ্গা জেলায় প্রতিদিনই আবহাওয়ার পারদ ৪০ থেকে ৪২ ডিগ্রী সেলসিয়াসে উঠা নামা করছে। প্রচন্ড দাবদহের মধ্যে গত মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে হঠাৎ বৃষ্টি হওয়ার পর কিছুটা স্বস্তি মিললেও পরদিন সকাল থেকেই আবারও তাপদাহ শুরু হয়। 

[৪] বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। শুক্রবার (২৬ এপ্রিল) চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্র রেকর্ড করা হয়েছে। এ সময় এদিকে প্রখর রোদ আর প্রচন্ড গরমে চুয়াডাঙ্গা জেলায় প্রাণীকূলের হাঁসফাঁস অবস্থা। বেলা বাড়ার সাথে সাথে মরুভূমির লু হাওঢার মত গরম বাতাস বইছে চারিদিকে। মুখ পুড়ে যাচ্ছ রোদে। ঘর থেকে মানুষ বের হতে পারছে না। খেটে খাওয়া মানুষ সব চেয়ে বেশি কষ্টে দিন কাটাচ্ছেন। 

[৫] এই অবস্থায় কয়েকটি স্বেচ্ছেসেবী সংগঠন পানি খাওয়াচ্ছেন পথচারীদের। শুক্রবার দুপুরের তপ্ত রোদে এ্যাডভোকেট মোখলেছুর রহমানের উদ্যোগে তৃষ্ণা নিবারনের জন্য পথচারীদের মধ্যে পানি বিতরণ করা হয়। তিনি প্রায় প্রতিদিন এভাবে তৃষ্ণার্থদের পানি পান করাচ্ছেন।

[৬] চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, বেলা ৩ টায় চুয়াডাঙ্গার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল ১১ দশমিক। তিনি আরও বলেন, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। মে মাসের ১/২ তারিখ পর্যন্ত এমন আবহাওয়া থাকতে পারে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়