শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৭:৫০ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৭:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘূর্ণিঝড় সর্তকতায় নৌ-পুলিশের মাইকিং, আটকা কয়েকশ যাত্রী 

জাহাঙ্গীর লিটন, লক্ষ্মীপুর: [২] উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তার কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘রেমাল’ এর ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীর উপকূলীয় এলাকার লোকজন সর্তক করে মাইকিং করা হচ্ছে।

[৩] রোববার (২৬ মে) সকাল থেকে উপজেলার বড়খেরী এলাকার বিভিন্ন স্থানে মাইকিং করছে বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। একই বার্তা দিয়েছে মজু চৌধুরী হাট নৌ-পুলিশ। রামগতি এলাকাটি বঙ্গোপসাগরের খুব কাছাকাছি হওয়ায় যে কোন ঝড়ের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। 

[৪] এদিকে সকল ধরনের নৌ-যান চলাচল বন্ধ থাকায় লক্ষ্মীপুর সদরের মজু চৌধুরী হাট এলাকায় ভোলা-বরিশালঘামী কয়েকশ যাত্রী আটকা পড়েছে। এখনো তারা লঞ্চ ঘাটেই অপেক্ষা করছে। এসব যাত্রীরা তাদের বিড়ম্বনার কথাও জানান।

[৫] বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ বলেন, ঘূর্ণিঝড় 'রেমাল' এর ক্ষতির হাত হতে রক্ষা পাওয়ার জন্য সাধারণ মানুষকে সতর্ক করে মাইকিং করেছি। উপকূলীয় মানুষের জানমালের নিরাপত্তায় নৌ-পুলিশ কাজ করছে।

[৬] উল্লেখ্য, ঘূর্ণিঝড় ‘রেমাল এর প্রভাবে উপকূলীয় জেলা লক্ষ্মীপুরকে ৯ নম্বর মহা বিপ সংকেত দেখিয়ে যেতে বলে আবহাওয়া অধিদপ্তর। এদিকে জেলার উপকূলীয় এলাকার মানুষসহ গবাদিপশু রক্ষায় লক্ষ্মীপুরে ১৮৯ টি স্থায়ী ও অস্থায়ী সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়কালীন মানুষের সেবা নিশ্চিত করতে ৬৪টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। 

[৭] শনিবার (২৫ মে) রাতে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান দুর্যোগ ব্যবস্থাপনা কমটির প্রস্তুতি সভায় এসব তথ্য জানান। সভায় জানানো হয়, দুর্যোগকালীন ত্রাণ তহবিলে ১৯ লাখ ২০ হাজার টাকা ও ৪৫০ মেট্টিক টন চাল রয়েছে। দুর্যোগ থেকে মানুষ ও গৃহপালিত প্রাণী রক্ষায় ফায়ার সার্ভিস, জনপ্রতিনিধি ও রেড ক্রিসেন্টসহ স্বেচ্ছাসেবীরা কাজ করবে। সম্পদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়