শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৬:০৯ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৬:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘূর্ণিঝড় রিমেলে গাছ চাঁপায় বিধ্বস্ত বসতবাড়ী, নদ-নদীর পানিতে নিন্মাঞ্চল প্লাবিত

উত্তম কুমার, কলাপাড়া(পটুয়াখালী): [২] পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় রিমেলের প্রভাবে থেমে থেমে বৃষ্টি এবং বাতাসের গতিবেগ বাড়তে থাকায় মানুষের মধ্যে কিছুটা আতংক দেখা দেয়। রবিবার বেলা ১১ টারদিকে হঠাৎ করে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় অপেক্ষাকৃত নিম্নাঞ্চল অনেকটা প্লাবিত হয়ে যায়। 

[৩] এতে বাসা-বাড়ী,দোকান -পাটে  ঢুকে পড়েছে পানি। বিশেষ করে ওয়াপদা বেড়িবাধেঁর বাইরে শত শত পরিবার পানির কারনে বাড়ী-ঘর ছেড়ে সড়কের উপর আশ্রয় নিয়েছিল।

[৪] এদিকে,বেলা দেড়টার দিকে পৌরশহরের ইসমাইল হোসেন তালুকদার টেকনিক্যাল কলেজ সংলগ্ন এলকায় মৃত বাদল  চন্দ্র ডাকুয়ার বসতঃবাড়ীর উপর একটি চাম্বল গাছ পড়ে বাড়ীটি বিধ্বস্ত হয়ে যায়। এসময় বাদল ডাকুয়ার মেয়ে চৈতি ডাকুয়া (১৪) গুরুতর আহত হয়। তাকে তার মা  গাছের নিচ থেকে টেনে হেচড়ে বের করেছে বলে চৈতী ডাকুয়ার ভাই চয়ন ডাকুয়া জানিয়েছেন।

[৫] পৌরশহরের পুরান বাজার এলাকার গৌতম চন্দ্র হাওলাদার জানান, তার বাড়ীতে জোয়ারের পানি  ঢুকে পড়ায় সকল আসবাবপত্র ভিজে গেছে। অপরদিকে, কলাপাড়া থেকে সকল প্রকার নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। রিমেলের প্রভাবে পৌরশহরে মানুষের আনাগোনা ছিল কম, রিক্সা, অটোরিকশা তেমন একটা দেখা যায়নি। মানুষ ছিল অনেকটা ঘড় মুখো। 

[৬] এদিকে সিপিবির সদস্যরা রবিবীর সকাল থেকে সাইরেন বাজিয়ে ১০ নাম্বার মহাবিপদ সংকেত জানিয়ে দেয় এবং মানুষকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়। অপরদিকে, ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলা প্রশাসন সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানা গেছে। সম্পদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়