শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৭ মে, ২০২৪, ০২:৩৯ রাত
আপডেট : ২৭ মে, ২০২৪, ১০:৪৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে পুলিশে চাকরি, অতিরিক্ত ডিআইজি শিমূলের ৫০০ কোটি টাকার সম্পদ

আনিস তপন ও মাসুদ আলম: [২] এসবির অতিরিক্ত ডিআইজি শেখ রবিউল ইসলাম শিমুলের বিরুদ্ধে অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান জামান খান কামাল রোববার রাতে আমাদেরসময় ডটকমকে বলেন, বাহিনীর কেউ যদি অনিয়ম ও অপরাধের সাথে জড়িত থাকে তাকে শাস্তি পেতেই হবে।  আমরা কেউই আইনের ঊর্ধ্বে নই।

[৩.১] দুদকের কাছে পুলিশের এই কর্মকর্তার নামে এক গাদা অভিযোগ। পুলিশে চাকরি পাওয়ার পর ফুলে ফেঁপে উঠে শিমুলের সম্পত্তি। ক্ষমতার অপব্যবহার করে তিনি স্ত্রী, শাশুড়ি, ভাই-ভাবী, শ্যালক ও ভাগ্নিজামাইকে করেছেন কোটিপতি। 

[৩.২] গ্রামে বিলাসবহুল বাড়ি, মার্কেট ও বিপুল পরিমাণ জমি কিনেছেন। ঢাকায় জমি ও ফ্ল্যাট। স্ত্রী ও আত্মীয়স্বজনের নামে কোটি কোটি টাকার সম্পদ কিনেছেন। তার গ্রামের বাড়িতে প্রায় ৫০ বিঘা জমি রয়েছে। শ্বশুরকে কিনে দিয়েছেন ২ টি জাহাজ। বিদেশেও গড়েছেন সম্পদের পাহাড়। 

[৩.৩] জানা গেছে কমপক্ষে ৫০০ কোটি টাকার মালিক এই শিমুল। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদরে। 

[৩.৪] এসব অভিযোগ তদন্ত করছে দুদক। গত ১৩ মে দুদক আইজিপির কাছে চিঠি দিয়ে এই পুলিশ কর্মকর্তার ব্যাপারে প্রয়োজনীয় তথ্য চেয়েছে। 

[৫] এ বিষয়ে এডিশনাল ডিআইজি শিমুলকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়