শিরোনাম

প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৩ রাত
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৭:৫৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপাচার্য যোগদানের ১০ দিনের মধ্যেই জবির সিন্ডিকেট সভা 

অপূর্ব চৌধুরী, জবি: [২] প্রায় দশ মাস পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভা আয়োজন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। যার ফলে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে বিরাজমান নানাবিধ জটিলতার অবসান হয়েছে। 

[৩] রোববার জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের সভাপতিত্বে ৯৩ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। 

[৪] সিন্ডিকেট সভায় কয়েক মাস ধরে আটকে থাকা শিক্ষক-কর্মকর্তাদের পদোন্নতি,কর্মচারী নিয়োগ, পিএইচডি ও এমফিল করার জন্য শিক্ষকদের বিদেশে যাওয়ার অনুমতি, শিক্ষার্থীদের পুনঃভর্তি, পরীক্ষার ফলাফল প্রকাশ এবং সার্টিফিকেট উত্তোলনের সুযোগসহ সংশ্লিষ্ট বিষয়াদির অনুমোদন দেওয়া হয়েছে। 

[৫] পাশাপাশি ডিনস অ্যাওয়ার্ড সংক্রান্ত সিদ্ধান্ত,অর্থ কমিটির সিদ্ধান্ত এবং কয়েকটি এজেন্ডা পাস হয়েছে সিন্ডিকেট সভায়।

[৬] জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, সভায় পেন্ডিং থাকা বিষয়গুলো উপস্থাপন করা হয়েছে। এতে করে দীর্ঘদিনের সংকট নিরসন হলো।

[৭] অপর এক সিন্ডিকেট সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.  মো. নূরে আলম আব্দুল্লাহ বলেন, এখন থেকে নিয়মিতই সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হবে বলে আশা করা যায়। আজকের সভায় বিগত সময়ে আটকে থাকা প্রায় সবগুলো বিষয়ই উপস্থাপন করা হয়েছে। 

[৮] প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ ও প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. সাদেকা হালিম। বিশ্ববিদ্যালয়ে যোগদানের মাত্র দুইদিন পর অর্থাৎ গত ২ ডিসেম্বর দীর্ঘ কয়েক মাস ধরে আটকে থাকা সিন্ডিকেট সভা আয়োজনের সিদ্ধান্ত নেন তিনি। সম্পাদনা: সমর চক্রবর্তী

প্রতিনিধি/এসসি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়