শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৫:৩৫ বিকাল
আপডেট : ১২ জুলাই, ২০২৪, ০১:৩১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শাহবাগ ঘিরে জমায়েত হয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা

আরমান হোসেন, ঢাবি: [২] পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ ঢাকার বিভিন্ন জায়গা ব্লকেড কর্মসূচির আওতাভুক্ত থাকলেও আন্দোলনকারী শিক্ষার্থীরা শুধু শাহবাগেই অবস্থান নিয়েছে। 

[৩] এর আগের ব্লকেড কর্মসূচিগুলোতে বিভিন্ন প্রতিষ্ঠান এবং হলভিত্তিক শিক্ষার্থীদের বিভিন্ন স্থান অবরোধ করতে দেখা যায়। কিন্তু আজ (বৃহস্পতিবার) বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ এবং ইডেন কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে জড়ো হয়। 

[৪] আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, শিক্ষার্থীদের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থাকায় সমন্বয়করা এমন সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়াও আবহাওয়া বৈরী হওয়াও আন্দোলনকে সীমাবদ্ধ করার অন্যতম একটি কারণ বলা হচ্ছে। 

[৫] আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেন, আন্দোলনের শৃঙ্খলা রক্ষার্থে এবং আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে এমনটা করা হয়েছে। 

[৬] অবস্থানরত শিক্ষার্থীদের মাঝে বহিরাগতদেরও অবস্থান করতে দেখা যায়। শিক্ষার্থীদের আশঙ্কা বহিরাগতরা ভিতর থেকে শিক্ষার্থীদের উস্কে দিতে পারে।

[৭] কেন্দ্রীয় লাইব্রেরি থেকে সবাই মিছিল নিয়ে শাহবাগ এসে অবস্থান নেয়। অবস্থান নিতে গেলে পুলিশ ব্যারিকেড দেয়। শিক্ষার্থীরা ব্যারিকেড ভেঙে শাহবাগ থেকে ইন্টারকন্টিনেন্টাল মোড় পর্যন্ত নিজেদের দখলে নেয়। শিক্ষার্থীদের অবস্থানের ফলে গুরুত্বপূর্ণ এই স্থানটির যান চলাচল বন্ধ হয়ে যায়।

[৮] এদিকে দেশের বিভিন্ন জায়াগায় পুলিশের বাধার কথা শোনা যায়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পুলিশ বাধা দিয়েছে বলে জানা গেছে। বিকাল সাড়ে ৩টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পুলিশের হামলায় শিক্ষার্থীদের আহত হওয়ার সংবাদ জানা যায়।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়