শিরোনাম
◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৪৯ বিকাল
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহীতে ফার্মার স্কুলের যাত্রা শুরু

রাজশাহীতে ফার্মার স্কুলের যাত্রা শুরু

মঈন উদ্দীন, রাজশাহী: নিরাপদ ও পুষ্টিকর খাদ্য উৎপাদনের জন্য কৃষকদের প্রশিক্ষণ দিতে স্থানীয় সরকার অধিদপ্তরের সহযোগিতায় সিনজেনটা লিমিটেড রাজশাহীর চারঘাটে ফার্মার স্কুলের যাতা শুরু হয়েছে। 

ফার্মার স্কুলের মূল উদ্দেশ্য জ্ঞানের মাধ্যমে কৃষকের ক্ষমতায়ন ও অধিক ফসল উৎপাদনে সক্ষম করা। গত মঙ্গলবার দুপুরে উপজেলার সারদা ইউনিয়ন ভবন চত্ত্বরে এই স্কুলের উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানান, এই স্কুলটি কৃষিকাজের একটি সম্পূর্ণ ইকোসিস্টেম তৈরিতে কাজ করবে। ফার্মার স্কুলে সমন্বিত শিক্ষা ও সচেতনতা কেন্দ্র হিসেবে মৃত্তিকা সম্পদ অধিদপ্তর, প্রাণী সম্পদ অধিদপ্তর, স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, তুলা উন্নয়ন বোর্ড, ধান গবেষণা ও সংশ্লিষ্ট অন্যান্য সরকারী প্রতিষ্ঠান, এবং বেসরকারী খাত, এনজিও, দাতা সংস্থা, এসএমই ও আর্থিক প্রতিষ্ঠান একত্রিত হয়ে কৃষকদের সমসাময়িক কৃষি কৌশল প্রদান করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন, সিনজেনটার ব্যবস্থাপনা পরিচালক হেদায়েত উল্লাহ, সারদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুজ্জামান মধু ও কৃষিবিদ তানজির আহমেদ।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়