শিরোনাম
◈ সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ১০ টাকা  ◈ নির্বাচনি ইশতেহারের আলোকে প্রণীত কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের আহবান শিল্পমন্ত্রীর  ◈ প্রচণ্ড গরম থেকেই ঘটতে পারে মানবদেহের নানা রকম স্বাস্থ্য ঝুঁকি ◈ অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি  ◈ ইসরায়েল পাল্টা হামলা করলে কয়েক সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান: উপপররাষ্ট্রমন্ত্রী ◈ মিয়ানমারের আরও ১০ সেনা সদস্য বিজিবির আশ্রয়ে ◈ সয়াবিনের দাম বাড়ানোর সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপির ◈ কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকি, আইনের শাসনে জীবনযাপন করি: ড. ইউনূস ◈ মা, স্ত্রী ও দুই ছেলে নিয়ে ঢাকা ফিরছিলেন রফিক, পথে প্রাণ গেল সবার

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৪৯ বিকাল
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহীতে ফার্মার স্কুলের যাত্রা শুরু

রাজশাহীতে ফার্মার স্কুলের যাত্রা শুরু

মঈন উদ্দীন, রাজশাহী: নিরাপদ ও পুষ্টিকর খাদ্য উৎপাদনের জন্য কৃষকদের প্রশিক্ষণ দিতে স্থানীয় সরকার অধিদপ্তরের সহযোগিতায় সিনজেনটা লিমিটেড রাজশাহীর চারঘাটে ফার্মার স্কুলের যাতা শুরু হয়েছে। 

ফার্মার স্কুলের মূল উদ্দেশ্য জ্ঞানের মাধ্যমে কৃষকের ক্ষমতায়ন ও অধিক ফসল উৎপাদনে সক্ষম করা। গত মঙ্গলবার দুপুরে উপজেলার সারদা ইউনিয়ন ভবন চত্ত্বরে এই স্কুলের উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানান, এই স্কুলটি কৃষিকাজের একটি সম্পূর্ণ ইকোসিস্টেম তৈরিতে কাজ করবে। ফার্মার স্কুলে সমন্বিত শিক্ষা ও সচেতনতা কেন্দ্র হিসেবে মৃত্তিকা সম্পদ অধিদপ্তর, প্রাণী সম্পদ অধিদপ্তর, স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, তুলা উন্নয়ন বোর্ড, ধান গবেষণা ও সংশ্লিষ্ট অন্যান্য সরকারী প্রতিষ্ঠান, এবং বেসরকারী খাত, এনজিও, দাতা সংস্থা, এসএমই ও আর্থিক প্রতিষ্ঠান একত্রিত হয়ে কৃষকদের সমসাময়িক কৃষি কৌশল প্রদান করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন, সিনজেনটার ব্যবস্থাপনা পরিচালক হেদায়েত উল্লাহ, সারদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুজ্জামান মধু ও কৃষিবিদ তানজির আহমেদ।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়